November 22, 2018

পিএসএলে অনিশ্চিত তামিম-সাকিবরা !

স্পোর্টস ডেস্কঃ  এ যেন এক নতুন নাটকীয়তা! এশিয় ক্রিকেটে কি তবে বন্ধুত্বে ভাঙনের সুর? রাষ্ট্রীয় সম্পর্কের টানাপোড়ন পড়লো ক্রিকেট অঙ্গনেও?

প্রশ্নগুলোর উত্তর সম্ভবত হ্যাঁ -বোধকই হতে যাচ্ছে।

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলার জন্য চূড়ান্ত হয়েছিলচারজন বাংলাদেশি ক্রিকেটারের নাম। তারা হলেন, টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মুস্তাফিজুর রহমান। এদের মধ্যে মুস্তাফিজুরের খেলা আগেই অনিশ্চিত হয়ে গিয়েছিল, তবে সেটি ছিলো ব্যক্তি মুস্তাফিজের অদূর ভবিষ্যতের কথা চিন্তা করে।

কিন্তু মুস্তাফিজের পর এবার জানা গেলো সাকিব ও তামিম এমনকি মুশফিকেরও পিএসএলে খেলা অনিশ্চিত।

শনিবার একটি বিশ্বস্ত সূত্রে জানা গেছে, কোন সিনিয়র খেলোয়াড়কে পিএসএলে খেলার অনাপত্তিপত্র দেবে না বিসিবি। কিছুদিন আগে জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে বাংলাদেশ থেকে পাকিস্তানি এক কূটনৈতিক কর্মকর্তাকে প্রত্যাহার করতে বলা হয়। এরপর কোন কারণ ছাড়াই পাকিস্তানও বাংলাদেশকে প্রত্যাহার করে নিতে বলে বাংলাদেশের এক সিনিয়র কূটনীতিককে। ফলে উত্তেজনা ছড়িয়ে পড়ে বাংলাদেশ-পাকিস্তান আন্তঃসম্পর্কে। আর পরিশেষে এই উত্তেজনারই ফলাফল দাঁড়ালো বিসিবির এই সিদ্ধান্ত।

বিষয়টা শুধুই ক্রিকেটীয় দৃষ্টিকোণ থেকে দেখা হচ্ছে না। কারণ হিসেবে ধারণা করা হচ্ছে দুই দেশের মধ্যকার কূটনৈতিক সম্পর্কের অবনতির কারণেই এমন সিদ্ধান্ত।

যদিও এর আগে পিএসএলে খেলার জন্য ক্রিকেটাররা অনুমতি পাবেন বলে জানিয়েছিলেন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান ও সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয়। কিন্তু, হঠাৎ করেই যেন দৃশ্যপট পাল্টে গেল!

বিসিবির এমন সিদ্ধান্ত রাষ্ট্রীয় সম্পর্ক ব্যতিরেকেই ক্রিকেটাঙ্গনেও কতটা প্রভাব ছড়ায় এটিই এখন দেখার বিষয়।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts