September 23, 2018

পাহাড়বাসীর স্বপ্ন বাস্তবায়নে আন্তরিক সরকার—এমপি কুজেন্দ্র লাল


আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি: পাহাড়ের মানুষের স্বপ্ন বাস্তবায়নে আন্তরিক বর্তমান সরকার। এ অ লের মানুষের সুভিধাত্বে শেখ হাসিনার সরকার নতুন নতুন প্রকল্প বাস্তবায়নের কাজ করে যাচ্ছে। তাই পার্বত্যা লে নয় ঢাকায়ও পাহাড়বাসীদের গেলে যাতে অসুবিধা না হয় তার জন্য প্রকল্প হাতে নিয়েছে। যা বর্তমানে চলমান রয়েছে।

শুধু তাই নয় পাহাড়ের বিভিন্ন ভাষা-ভাসির মানুষের লোকজনদের উচ্চ শিক্ষায়-শিক্ষিত করে পাহাড়ের ঐক্যেও বন্ধন অটুট রাখতে কাজ করছে বর্তমান সরকার। শুক্রবার দুপুরে খাগড়াপুর কমিউনিটি সেন্টারে বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের ৫০ বর্ষপূর্তি উপলক্ষে সুর্বণ জয়ন্তী উৎসব অনুষ্ঠানিক উদ্ভোধন শেষে আলোচনা সভায় খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা এসব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, শান্তিপূর্ন সহবস্থান বজায় রাখতে সকল সম্প্রদায়কে মিলে মিশে কাজ করে যেতে হবে। এ সময় তিনি পাহাড়ের সকল সম্প্রদায়ের মানুষকে ঐক্যবদ্ধ ভাবে শান্তি বজায় রাখার আহবান জানিয়ে ২ লক্ষ টাকার অনুদান প্রদান ও নিজস্ব তহবিল থেকে মাসিক ১০ হাজার টাকা করে প্রদানের প্রতিশ্রতি দেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেন, ত্রিপুরা সম্প্রদায় শান্তিপূর্ণ সহবস্থানের মাধ্যমে পাহাড়ে শান্তি প্রতিষ্ঠায় বিশাল ভূমিকা পালন করে আসছে। এ সময় চেয়ারম্যান পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে ত্রিপুরা কল্যাণ সংসদকে সর্বাত্মক সহযোগিতার প্রতিশ্রুতি দেন।

বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের কেন্দ্রীয় সভাপতি নলেন্দ্র লাল ত্রিপুরার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য কংজরী চৌধুরী, জেলা প্রশাসক ওয়াহিদুজ্জামান,পুলিশ সুপার মজিদ আলী,খাগড়াছড়ি সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ ড.সূধীন কুমার চাকমা,বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের সাবেক সদস্য মণীন্দ্র কিশোর ত্রিপুরা, সংগঠনটি উপদেষ্টা সাগরিকা রোয়াজা,খাগড়াপুর মহিলা কল্যাণ সমিতির নির্বাহী পরিচালক শেফালীকা ত্রিপুরা, ভাইস চেয়ারম্যান রণিক ত্রিপুরা, মহিলা ভাইস চেয়ারম্যান বিউটি রানী ত্রিপুরাসহ স্থানীয় নেতৃবৃন্দরা এতে অংশ নেয়। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, লেখক ও গবেষক মথুরা বিকাশ ত্রিপুরা, এমপির পিএস খগেন ত্রিপুরা প্রমূখ।

এর আগে জাতীয় ও সাংগঠনিক পতাকা ও শান্তির পায়রা উঠিয়ে অনুষ্ঠানের শুভ উদ্ভোধন করেন করা হয়। সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের অয়োজন করা হয়।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/০৮ এপ্রিল ২০১৬/রিপন ডেরি

Related posts