November 13, 2018

পারবে তো ইংল্যান্ড!

জুবায়ের আহমেদ, লন্ডন ডেস্ক:বিশ্ব কাপের এবারের টুর্নামেন্ট শুরুর আগে কেউ ভাবেনি এশিয়ার বাইরের দু’টি দল ফাইনাল ম্যাচ খেলবে।এমনকি যাদেরকে হট ফেভারিট মনে করা হচ্ছিল ভারত,অষ্ট্রলিয়া,নিউজিল্যান্ড তাদের কাউকেও দেখা যাচ্ছে না রবিবারের ফাইনালে।

বরং তুলনামূলক কম ফেভারিট ইংল্যান্ড ও ওয়েষ্ট ইন্ডিজ পেতে যাচ্ছে এবারের টি২০ বিশ্বকাপ জয়ের স্বাদ। যদিও এর আগে একবার করে টি২০ বিশ্বকাপ জয় করেছিল ইংল্যান্ড ও ওয়েষ্ট ইন্ডিজ।

রাতপার হলেই ম্যাচ।কলকাতার ইডেন গার্ডেন তৈরি হয়ে আছে নতুন জয়ীকে মালা পড়াতে। যদিও এর আগে একবার করে টি২০ বিশ্বকাপ জয় করেছিল ইংল্যান্ড ও ওয়েষ্ট ইন্ডিজ।
কাপ জয়ের ব্যাপারে দু’দলই আশাবাদী।

যদিও মানসিক ভাবে কিছুটা এগিয়ে থাকবে ওয়েষ্ট ইন্ডিজ। মাত্রই তো দুই সপ্তাহ আগের কথা। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচেই হারতে হয়েছিল ওয়েষ্ট ইন্ডিজ এর কাছে তখন কি ভেবেছিলেন, ‘প্রতিশোধ’ নেওয়ার সুযোগটা পেয়ে যাবেন চূড়ান্ত মঞ্চেই? প্রশ্ন করা হয়েছিল ইংল্যান্ড অধিনায়ক কে।

ইডেন গার্ডেনের ফাইনালের আগে কাল সংবাদ সম্মেলনে ইংলিশ কাপ্ট্নে এউইন মরগান প্রতিশোধের কথাটা সরাসরি বলেননি। তবে ফাইনাল বলেই এই ম্যাচটা যে অন্য রকম সেটি তো তাকে মানতেই হচ্ছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে কখনো ওয়েস্ট ইন্ডিজকে হারাতে পারেনি ইংল্যান্ড। শুধু গেইলরা নয়, ইতিহাসও আজ ইংলিশদের সামনে বাধা। মরগান অবশ্য অতীত নিয়ে আচ্ছন্ন নন, ‘আমার মনে হয় না এটা বড় কোনো ব্যাপার হবে।এটা পুরোপুরি আলাদা দুটি দল। আর আমরাও প্রথম ম্যাচের পর একটু একটু করে উন্নতি করেছি। তাই ওই ম্যাচের সঙ্গে ফাইনালের তুলনা করা কঠিন।’

তিনি বলেন,তার ছেলেরা ২০১০ সালের মত জাতিকে আরও একটি ট্রফি উপহার দেবার জন্য অপেক্ষা করছে।

এখন শুধু অপেক্ষার পালা। সময়ই বলে দেবে কে হাসবে শেষ হাসি।

দিগ্লোভালনিউজ২৪.কম

Related posts