September 20, 2018

পানির দাবিতে কলস নিয়ে বিক্ষোভ

রফিকুল ইসলাম রফিক, নারায়ণগঞ্জঃ  সিদ্ধিরগঞ্জে ওয়াসার পানি না পাওয়ার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। গোদনাইল এনায়েত নগর এলাকায় ৩শতাধিক নারী পুরুষ পানিশূন্য কলস, বালতি নিয়ে রোববার বিকেলে এ বিক্ষোভ ও মানববন্ধন করেন। এলাকার সাধারণ মানুষের সাথে একাত্ততা প্রকাশ করে স্থানীয় রাজনীতিবিদ, সমাজসেবক, সাংবাদিকরাও এ কর্মসূচিতে অংশগ্রহণ করেন। এ সময় এলাকাবাসী দ্রুত পানি সরবারহের ব্যবস্থা করতে জোর দাবী জানান। পাশাপাশি বিশুদ্ধ, স্বাস্থ্যকর, ময়লা ও দূর্গন্ধমুক্ত পানি সরবারহের নিশ্চয়তার দাবীও করেন তারা।

এসময় উপস্থিত ছিলেন গোদনাইল ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি কাজী ওয়াহিদ আলম, থানা জাতীয় পার্টির সভাপতি কাজি মহসিন, গোদনাইল ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার কাজী আজিজুল্লা, সাবেক ব্যাংক কর্মকর্তা ওয়াহেদ তালুকদার, সমাজ সেবক জলিল প্রধান, এনায়েত নগর বায়তুল আমান জামে মসজিদের পেশ ইমাম মাসুম বিল্লাহ, সাবেক সাংবাদিক মিলন আহমেদ, সাংবাদিক কাজী আলমাসসহ গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

মানব বন্ধনে বক্তারা বলেন, দীর্ঘদিন যাবৎ এ এলকায় পানির চরম সংকট দেখা দিয়েছে। আমরা বারবার ওয়াসা কর্তৃপক্ষকে জানিয়েছি কিন্তু তারা এর কোন সমাধান করতে পারেনি। পানি সংকটে মৃত দেহের দাফন কাফন, গোসল ও নামাজের অজুর বিঘ্ন ঘটছে। ওয়াসার পানি সরবারহ না থাকায় বিশুদ্ধ খাবরের পানির সংকট দেখা দিয়েছে। দ্রুত এ সমস্যার সামাধান না হলে সিদ্ধিরগঞ্জবাসী বৃহত্তর আন্দোলনের ডাক দিবে। পরে মানব বন্ধন শেষে এনায়েত নগর নতুন রাস্তায় একটি বিক্ষোভ মিছিল করে এলাকাবাসী।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/২ মে ২০১৬

Related posts