November 21, 2018

পানাম নগরী ও বড় সর্দারবাড়ি আকর্ষণীয় স্থানঃ সংস্কৃতিমন্ত্রী

117
রফিকুল ইসলাম রফিক,নারায়ণগঞ্জঃ  সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, সোনারগাঁয়ের পানাম নগরী ও বড় সর্দার বাড়ি পর্যটকদের জন্য একটি আকর্ষণীয় স্থান। বড় সর্দার বাড়ির ন্যায় দক্ষিন কোরিয়ার সহায়তায় আগামীতে পানাম নগরীর সংস্কার কাজে হাত দেয়ার প্রত্যাশ করছি। গতকাল দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে অবস্থিত বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন চত্ত্বরের বড় সর্দার বাড়ির রেষ্টোরেশন কাজ পরিদর্শনে এসে মন্ত্রী এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন, দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত গৎ. অঐগ ঝবড়হম উড়ড়, নেদারল্যান্ডের রাষ্ট্রদূত গং খবড়হর ঈঁবষবহধবৎব, সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব আকতারী মমতাজ, প্রত্নতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক আলতাফ হোসেন, বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক কবি রবীন্দ্র গোপ, সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নাছের ভুঞাঁ।
118
মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন বড় সর্দার বাড়ির রেষ্টোরেশন কাজ প্রায় শেষ পর্যায়ে। পাশাপাশি পানাম নগরের সংস্কার করা হলে এ এলাকায় দেশি বিদেশি পর্যটক আসবে। এতে এক দিকে বাংলাদেশের ভাবমূর্তি যেমন উজ্জল হবে, অন্যদিকে অর্থনীতিও সমৃদ্ধ হবে। এসময় উপস্থিত দুই দেশের রাষ্ট্রদূত বড় সর্দার বাড়ির রেষ্টোরেশন কাজের অগ্রগতি দেখে সন্তোষ প্রকাশ করেন।

পরে মন্ত্রীর নেতৃত্বে উভয় দেশের রাষ্ট্রদূত ও তাদের সফর সঙ্গীরা ফাউন্ডেশন চত্ত্বরে আয়োজিত মাসব্যাপী মেলা ও প্রাচীন জনপদ পানাম নগরী ঘুরে দেখেন।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts