September 26, 2018

পাঠানকোট হামলার ঘটনাই পাকিস্তানে অভিযান!

ভারতের পাঞ্জাবের উত্তরাঞ্চলীয় পাঠানকোট বিমানঘাঁটিতে সন্ত্রাসী হামলার ঘটনায় জড়িত সন্দেহে পাশ্ববর্তী পাকিস্তানের তিন জেলায় অভিযান চালিয়েছে পাকিস্তানের নিরাপত্তা বাহিনী। একইসঙ্গে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে বলে গোয়েন্দা সূত্রের উদ্বৃতি দিয়ে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।

পাকিস্তানের গুজরানওয়ালা, ঝিলম ও ভাওয়ালপুরে অভিযান চালিয়ে কয়েকজনকে আটকের কথাও বলা হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, অভিযানের পর পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ উচ্চ পর্যায়ের যৌথ তদন্ত দল (জেআইটি) গঠনের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন।

সম্প্রতি ইন্টেলিজেন্স ব্যুরো (আইবি), ইন্টার-সার্ভিসেস ইন্টিলিজেন্স (আইএসআই) ও মিলিটারি ইন্টিলিজেন্স (এমআই) সদস্যদের সঙ্গে বৈঠক করেন নওয়াজ শরীফ।

বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী চৌধুরী নিসার আলী খান, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা লে. জে. (অব.) নাসের খান জানজুয়া, প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা সারতাজ আজিজসহ উচ্চ পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পাঠানকোট ঘটনাটি নওয়াজ শরীফ খুবই গুরুত্বের সঙ্গে দেখছেন বলে প্রধানমন্ত্রীর বাসভবন সূত্রের বরাত দিয়ে জানিয়েছে এনডিটিভি।

এর আগে ভারতীয় গোয়েন্দা সংস্থা জানায়, হামলার সঙ্গে পাকিস্তানিরা জড়িত।

গত ২ জানুয়ারি (শনিবার) ভোরে একদল সশস্ত্র সন্ত্রাসী পাঠানকোট বিমানঘাঁটিতে হামলা চালায়। হামলাকারীরা জঙ্গি সংগঠন জইশ-ই মোহাম্মদের সদস্য এবং তারা পাকিস্তানের ভাওয়ালপুর থেকে এসেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হয়। এ ঘটনায় প্রাথমিক দুই সেনা ও চার বন্দুকধারী নিহত হয়।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/মেহেদি/ডেরি

Related posts