September 22, 2018

পাক-ভারত চ্যাপ্টার ক্লোজের ঘোষণা!

স্পোর্টস ডেস্কঃ   অনেক হয়েছে আর না। বিরক্তির একটা সীমা থাকে। পাক-ভারত সিরিজ নিয়ে কথা হয়েছে অনেক। আর কথা বাড়াতে চাচ্ছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড। ভারতের পক্ষ থেকে কোন প্রকার সাড়া না দেয়ায় পাক-ভারত চ্যাপ্টার ক্লোজের ঘোষণা দিয়েছে পিসিবি।

চলতি মাসের শেষের দিকেই শ্রীলংকায় স্বল্প পরিসরে হওয়ার কথা ছিল পাকিস্তান-ভারত ক্রিকেট সিরিজ। এক সময় মনে হচ্ছিল হবে, কিন্তু দিন যত গড়িয়েছে রঙও পাল্টেছে। এখন ভারতই চাচ্ছে না সিরিজটি হোক। পাকিস্তান ক্রিকেট বোর্ড আশায় বসেছিল, যেকোন একটা জবাব দিবে ভারত। কিন্তু শেষ পর্যন্ত ভারতীয় ক্রিকেট বোর্ড আনুষ্ঠানিক কিছুই জানায়নি। ফলে পাকিস্তান ক্রিকেট বোর্ড সিরিজটির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তই নিয়েছে। তাদের পক্ষ থেকে বলা হয়েছে, এই চ্যাপ্টার ক্লোজ।

সোমবার পিসিবির পক্ষ থেকে সিরিজ নিয়ে আনুষ্ঠানিকভাবে এই সিদ্ধান্ত নেওয়া হয়। এ ব্যাপারে পিসিবির চেয়ারম্যান স্থানীয় সংবাদপত্র ডন’কে বলেন, ‘হ্যাঁ, আমরা শনিবার বিকেল পর্যন্ত এ বিষয়ে বিসিসিআই-এর পক্ষ থেকে উত্তর পাইনি। এখন এই চাপ্টার এখানেই ক্লোজ করতে চাই।’

সিরিজ আয়োজনে সব ধরনের চেষ্টাই তারা করেছেন উল্লেখ করে শাহরিয়ার খান বলেন, ‘আমরা সংযুক্ত আরব আমিরাত থেকে ভেন্যু পরিবর্তন করে শ্রীলঙ্কায় খেলতে বিসিসিআইকে অনুরোধ করেছি। কিন্তু আমাদের চেষ্টা ব্যর্থ হয়েছে। আমাদের এই ব্যর্থতা সারা বিশ্বের বিশেষ করে দুদেশের ক্রিকেট ভক্তদের হতাশ করেছে।’

গত বৃহস্পতিবার পাক-ভারত সিরিজ নিয়ে বিসিসিআইকে মেইল করেন পিসিবি চেয়ারম্যান। যেখানে ৪৮ ঘণ্টার মধ্যে সিরিজের ভবিষ্যত নিয়ে ‘হ্যাঁ’ অথবা ‘না’ জবাব চান তিনি। কিন্তু সেই জবাব দেয়নি ভারত। আর তাই বিকল্প পথেই হাঁটল পিসিবি।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts