November 13, 2018

পাকিস্তানের বিপক্ষে খেলবে না ভারত

স্পোর্টস ডেস্কঃ পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান শাহরিয়ার খান জানিয়েছেন, পাকিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে না ভারত। চলতি মাসের শেষে নিরপেক্ষ ভেন্যু শ্রীলঙ্কায় দু’দলের সিমীত ওভারের সিরিজ হওয়ার কথা ছিল।

গত কয়েকমাস ধরে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন দল দুটির দ্বিপাক্ষিক সিরিজের বিষয়টি ঝুলে ছিল। তবে ভারতের পররাষ্ট্র মন্ত্রী সুষমা সরাজ ইসলামাবাদে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রী সারতাজ আজিজের সঙ্গে বৈঠক করলে ভাবা হয় এ ব্যাপারে সুরাহা হবে। কিন্তু জানা যায় তাদের বৈঠকে এমন বিষয় আলোচনাতেই আসেনি।

শাহরিয়ার বলেন, ‘সুষমা সরাজের সফরে আমরা আশাবাদী ছিলাম। তবে সেখানে এমন কিছুই আলোচনা হয়নি।’

নিরপেক্ষ ভেন্যু শ্রীলঙ্কায় খেলার ব্যাপারে গত মাসে অনুমতি দেন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। তবে এ ব্যাপারে ভারতীয় সরকার পর্যায় থেকে কোন রকম আওয়াজ আসেনি। যার কারণে প্রতিবেশি দেশ দুটির সমর্থকরা আরও এক বার হতাশ হয়েছেন।

শাহরিয়ার আরও বলেন, ‘আমরা সিরিজটি খেলতে চাই। তবে ভারত এখনও ইতিবাচক কোন প্রতিক্রিয়া দেখায়নি। আর এ সিরিজটি আয়োজনে এখন বেশ দেরিও হয়ে গেছে। দ্বিপাক্ষিক সিরিজটি খেলার ব্যাপারে আমাদের হাতে এখন সময়ও নেই।’

এদিকে নিয়ম অনুযায়ী এবারের সিরিজটি পাকিস্তানের আয়োজনের কথা থাকায় এক রকম হুমকিই দিয়ে রাখলেন শাহরিয়ার, ‘সিরিজটি সম্পন্ন না হওয়ায় আমরা আইনি সহায়তা নেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেব।’

ভারতের মাটিতে সর্বশেষ ২০০৭ সালে পূর্নাঙ্গ সিরিজ খেলেছিল পাকিস্তান। আর ২০১২ সালে ভারতেই সিমীত ওভারের সিরিজে অংশ নিয়েছিল দু’দল। তবে এফটিপির নিয়ম অনুযায়ী পাকিস্তানের দ্বিতীয় হোম ভেন্যু সংযুক্ত আরব আমিরাতে এবারের সিরিজটি আয়োজনের কথা ছিল।

পাকিস্তান-ভারত সর্বশেষ ২০১৫ বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচে মুখোমুখি হয়েছিল।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts