December 11, 2018

পরীক্ষার্থীদের নকলে সহায়তা করায় বহিষ্কার ৫ শিক্ষক!

ফাইল ছবি

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ  ঝিনাইদহের মহেশপুর উপজেলার কাঠগড়া কলেজের পরীক্ষা কেন্দ্রে এইচএসসি পরীক্ষার্থীদের নকলে সহায়তা করার অভিযোগে ৫ শিক্ষককে বহিষ্কার করা হয়েছে। ৫ শিক্ষক হলেন- কাঠগড়া কলেজের দর্শনের শিক্ষক প্রদিপ কুমার, বাংলা বিভাগের শিক্ষক শামিমা আক্তার দিবা, পদার্থ বিজ্ঞানের শাহিন খান, সমাজ বিজ্ঞানের রেজাউল ইসলাম ও ব্যবস্থাপনা বিভাগের আরিফুল ইসলাম।

এ ব্যাপারে ঝিনাইদহের মহেশপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আশাফুর রহমান সাংবাদিক কে জানান, আজ মঙ্গলবার ডাটা বেইজ ম্যানেজমেন্ট পরীক্ষার দিন কাঠগড়া কলেজে বিশৃঙ্খলা পরিবেশ লক্ষ্য করা যায়। এ সময় শিক্ষার্থীদের নকলের সুযোগ করে দেন দায়িত্বরত শিক্ষকরা। নকলে সহায়তা করার অপরাধে ওই কলেজের ৫ শিক্ষককে বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে মহেশপুর উপজেলার কাঠগড়া কলেজ কেন্দ্রের হল সুপার মুজিবুল হক বলেছেন, শুনেছি আমার কলেজের ৫ শিক্ষককে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। আমি পরীক্ষার খাতা নিতে যশোর শিক্ষা বোর্ডে গিয়েছিলাম। তবে পরীক্ষার্থীদের অপরাধের দায় শিক্ষকদের ওপর চাপানো ঠিক হবে না বলে তিনি মন্তব্য করেন।

এদিকে, বহিষ্কৃত শিক্ষকদের বেতন বন্ধ বাঁচাতে মরিয়া হয়ে উঠেছে হল সুপার ও কলেজের অধ্যক্ষ। তারা মঙ্গলবার যাদের ডিউটি ছিল না সেই সব নন এমপিওভুক্ত শিক্ষকদের নাম মিডিয়ার কাছে উল্লেখ করছে।

কাঠগড়া কলেজের আব্দুর রাজ্জাক নামে এক শিক্ষক মহেশপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে ফোন করে জানান, তিনি মঙ্গলবার ডিউটিতে ছিলেন না। তারপরও তাকে বহিষ্কারের তালিকায় নাম তুলে দেওয়া হচ্ছে।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/২৭ এপ্রিল ২০১৬

Related posts