September 24, 2018

পররাষ্ট্র মন্ত্রীর নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল পরিদর্শন

হাকিকুল ইসলাম খোকন,বিশেষ সংবাদদাতাঃ  পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, এমপি গত ২২ এপ্রিল ২০১৬ নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল পরিদর্শন করেন। কনসাল জেনারেল  শামীম আহসান,এনডিসি সহ অন্যান্য কর্মকর্তা / কর্মচারীবৃন্দ তাঁকে স্বাগত জানান।

মিশনের কর্মকর্তা/কর্মচারীদের সাথে মতবিনিময়কালে পররাষ্ট্র মন্ত্রী প্রবাসীদের সার্বিক কল্যাণ নিশ্চিতকরণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় প্রতিজ্ঞার কথা উল্লেখ করেন। তিনি কনস্যুলার সেবা প্রদানে বর্তমান সরকার কর্তৃক গৃহীত ’ডিজিটালাইজেশন’ কার্যক্রমের কথা উল্লেখ করে বলেন যে উক্ত ব্যবস্থা দ্রুততর সেবা প্রদানে নতুন মাত্রা যোগ করেছে। কনসাল জেনারেল সংক্ষেপে কনস্যুলেট এর কার্যক্রম তুলে ধরেন। পররাষ্ট্র মন্ত্রী কনস্যুলেট কর্মকর্তা/কর্মচারীদের নিরলস সেবা প্রদানের প্রশংসা করেন এবং ভবিষ্যতে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে সম্ভাব্য সবধরণের সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন।

তিনি সকল কর্মকর্তা/কর্মচারীদের স্ব স্ব অবস্থান থেকে জাতীয় স্বার্থে একযোগে কাজ করে যাবার আহ্বান জানান। এ প্রসঙ্গে তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অভাবনীয় অগ্রগতির কথা উল্লেখ করে আন্তর্জাতিক ক্ষেত্রে বাংলাদেশ একটি ”রোল মডেল” দেশ হিসেবে স্বীকৃত বলে তিনি উল্লেখ করেন। পরে তিনি কনস্যুলেট এর বিভিন্ন কক্ষ ঘুরে দেখেন।

জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মান্যবর মাসুদ বিন মোমেন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের জাতিসংঘ অনুবিভাগের মহাপরিচালক  মুস্তাফিজুর রহমানসহ স্থায়ী মিশনের ও সফরসংগী অন্যান্য কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মাননীয় মন্ত্রী ‘টঘ ঐরময ষবাবষ চধহবষ ড়হ ডধঃবৎ’ এর উদ্বোধন উপলক্ষ্যে বর্তমানে নিউইয়র্ক অবস্থান করছেন।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/২৪ এপ্রিল ২০১৬

Related posts