September 24, 2018

পবিত্র মাহে রমজানে লেবানন বিএনপি’র ইফতার ও দোয়া মাহফিল

cc

বাবু সাহা, লেবাননঃ পবিত্র মাহে রমজান উপলক্ষে লেবাননের আইন আল রোমানী এলাকায় বাবু মিনি সুপার মার্কেটে লেবানন বিএনপি শাখার কেন্দ্রীয় কমিটির কার্যালয়ে লেবানন বিএনপি আযোজিত ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে এবং নির্বাচিত সভাপতি মফিজুল ইসলাম বাবুকে গণ সংবর্ধনা প্রদান করেছে সংগঠনটির সর্বস্তরের নেতৃবৃন্দ।অনুষ্ঠানটি ২৪ জুন লেবাননের স্থানীয় সময় বিকাল ৬.০০ ঘটিকায় অনুষ্ঠিত হয়েছে।

ইফতার ও দোয়া মাহফিলে সংগঠনটির সভাপতি মফিজুল ইসলাম বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা করেন লেবানন বিএনপি কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মজিবল হক মজিব।প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির সাবেক সভাপতি ও বর্তমান কমিটির উপদেষ্টা সদস্য মোঃ মানিক মোল্লা।

বিশেষ অতিথি হিসেবে মঞ্চে উপস্থিত ছিলেন সহ সভাপতি আমিনুল ইসলাম আইমান, কোষাদক্ষ আব্দুল কাদের, সহ সাধারন সম্পাদক ওয়াসিম ভূঁইয়া, দপ্তর সম্পাদক আব্দুর রহিম মতিন।

অনুষ্ঠানের শুরুতেই কোরান তেলওয়াত করেন ধর্ম বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম।

বক্তব্য রাখেন, সংগঠনটির যোগাযোগ বিষয়ক সম্পাদক মোঃ ইকবাল সহ আমিনুল ইসলাম আইমান, ওয়াসিম ভূঁইয়া, আব্দুর রহিম মতিন।বক্তারা বলেন, বিরোধী নেতা কর্মীদের খুন গুম একটি নিয়মিত ব্যাপার হয়ে উঠছে। বিএনপি’র লক্ষাধিক নেতাকর্মী বাডী ঘর ছাড়া , মামলা হুলিয়া কাঁধে নিয়ে অসহায় জীবন যাপন করছে ।মহাসচিব ফখরুল ইসলামের উপর হামলা হয়েছে।আগামী দিনে সরকার পতনের আন্দোলনে সবাইকে একত্রে কাজ করার আহব্বান জানান।Untitled-1

আলোচনায় অংশ নিয়ে প্রধান অতিথি মানিক মোল্লা বলেন, বর্তমান স্বৈরাচার সরকার একটি অনির্বাচিত সরকার।তারা গণতন্ত্রের নামে স্বৈরতন্ত্র লালন করছে।বর্তমান সরকারকে উৎখাত করতে হলে আগামী নির্বাচনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে ধানের শীষে ভোট দিয়ে বিএনপি’কে জয়ী করতে হবে।অন্যথায় বাংলাদেশের গণতন্ত্র মুখ থুবরে পড়বে।

সভাপতির বক্তব্যে মফিজুল ইসলাম বাবু বলেন, গত ২৭শে মে লেবানন বিএনপি কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে তিন সদস্যের একটি প্রতিনিধি দল নিয়ে বেগম খালেদা জিয়ার গুলশানস্থ রাজনৈতিক কার্যালয়ে দলের চেয়ারপার্সনের সাথে দেখা করি।এসময় আমার সাথে ছিলেন সাধারন সম্পাদক জাকির হুসেন জাকির ও সহ সভাপতি আবুবক্কর সিদ্দিক।আমরা দেশনেত্রী খালেদা জিয়াকে ফুলেল শুভেচ্ছা সহ লেবানন বিএনপি শাখার বিস্তারিত কার্যক্রম তুলে ধরি।দীর্ঘ ২ ঘন্টার বৈঠকে তিনি আমাদের বক্তব্য শুনে আগামীতে জিয়া সৈনিকদের কি করণীয়, সে বিষয়ে তিনি আমাদেরকে সঠিক দিক নির্দেশনা প্রদান করেন।তিনি লেবানন বিএনপির কার্যনির্বাহী কমিটি সহ সকল সদস্যকে ধন্যবাদ ও শুভেচ্ছা জ্ঞাপন করেন।

বক্তব্য শেষে সংগঠনটির সভাপতি দেশে গিয়ে দলের চেয়ারপার্সনের সাথে সাক্ষাত করায় লেবানন বিএনপি’র সর্বস্তরের নেতৃবৃন্দকে সাথে নিয়ে মফিজুল ইসলাম বাবুকে সংবর্ধনা প্রদান করেন লেবানন বিএনপি আলবস্তা শাখা কমিটির সভাপতি সোহেল মিয়া।

ইফতার মাহফিলে জাতীয়তাবাদী দলের অগ্রযাত্রা ও দেশ বিরোধী সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার চলমান আন্দোলনের সফলতা কামনাসহ দেশ জাতি ও প্রবাসীদের কল্যাণ কামনা করে মোনাজাত পরিচালনা করেন মাওলানা ইসহাক। ।

Related posts