April 20, 2019

পদত্যাগ করলেন বিএনপি নেতা আমান ও আহমদ আযম

ঢাকাঃ এক নেতার এক পদ কার্যকর করার লক্ষ্য বর্তমান কমিটির বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ করেছেন। একইভাবে বর্তমান কমিটির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমদ আযম খান টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতির পদ পদত্যাগ করেছেন।

বুধবার আমান উল্লাহ আমান ও আহমদ আযম খান পদত্যাগ সংক্রান্ত দুটি চিঠি পৃথকভাবে বিএনপি চেয়ারপারসনের হাতে পৌঁছে দিয়েছেন বলে নিশ্চিত করেছেন চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শামসুদ্দিন।

গত ১৯ মার্চ দলের ষষ্ঠ জাতীয় কাউন্সিলে গঠনতন্ত্র সংশোধন করে ‘এক নেতার এক পদ’ নীতি যুক্ত করা হয়। এ ধারা অনুযায়ী, জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও চেয়ারপারসনের উপদেষ্টারা অন্য কোনো পদে থাকতে পারবেন না। জাতীয় নির্বাহী কমিটির কোনো নেতাও দলের জেলা শাখার সভাপতি-সাধারণ সম্পাদক অথবা সহযোগী সংগঠনের শীর্ষ পদে থাকতে পারবেন না। একইভাবে যারা জেলা, উপজেলা, থানা ও পৌরসভায় সভাপতি ও সাধারণ সম্পাদক পদে থাকবেন, তারা অন্য কোনো পদে থাকতে পারবেন না। তবে বিএনপি চেয়ারপারসন প্রয়োজনে দলের স্বার্থে সংক্ষিপ্ত সময়ের জন্য কাউকে মূল দায়িত্বের অতিরিক্ত দায়িত্ব দিতে পারবেন।

Related posts