November 18, 2018

পত্নীতলায় অতিথি পাখি ও বন্যপ্রাণি সংরক্ষণে লিফলেট বিতরণ!

ইখতিয়ার উদ্দীন আজাদ,নওগাঁ প্রতিনিধিঃ  নওগাঁর পত্নীতলায় অতিথি পাখি ও বন্যপ্রাণি সংরক্ষণ কার্যক্রমের অংশ হিসেবে এক হাজার ৮শ টি লিফলেট বিতরণ করা হয়েছে।

“২০১২ সালের বাংলাদেশ বন্যপ্রাণি আইনের ৩০ ধারা মতে বন্যপ্রাণি শিকার ও হত্যা দণ্ডনীয় অপরাধ”-এ আইন বাস্তবায়নকল্পে গতকাল রোববার সকাল ১০টায় এফপিপিপি-“ফাউন্ড ফর দ্যা পোর পিউপল ইন পত্নীতলা” এর উদ্যোগে উক্ত কার্যক্রম উপজেলা সদর নজিপুর বাসস্ট্যান্ড হতে শুরু হয়ে নজিপুর পৌর এলাকাসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নে জনসচেতনা বৃদ্ধি লক্ষ্যে এ লিফলেট বিতরণ ও প্রচার প্রচারণা দিনব্যাপী চলে। এ লিফলেট গুলো বিতরণ করেন উক্ত সেচ্ছাসেবী সংগঠনের সদস্য আব্দুল মতিন, রেদুয়ান হোসেন, বিনামিন হোসেন, শ্রী সুমন কুমার শীল। এসময় উপস্থিত ছিলেন সাংবাদিক ইখতিয়ার উদ্দীন আজাদ, টিপু সুলতান, আবু সাইদ, জনি আলম প্রমুখ।

লিফলেটে বন্যপ্রাণি ধরা, আটকে রাখা, ক্রয়-বিক্রয় করা, মারা, খাওয়া এবং পাচার করা আইনত দণ্ডনীয় অপরাধ। বন্যপ্রাণি প্রকৃতি ও পরিবেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ ও অপরিহার্য উপাদান। বন্যপ্রাণি সংক্রান্ত অপরাধ দমন করে জীববৈচিত্র্য রক্ষায় সকলকে এগিয়ে আসার আহবান জানানো হয়েছে। অপরাধ দমনে হটলাইন নাম্বার ০১৭৫৭-৬০২৮০২ এ ফোন করার জন্য অনুরোধ করা হয়েছে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts