November 16, 2018

ন্যাটো বাহিনীর হামলায় নিহত ১

কাবুল বিমানবন্দরের কাছে এক আত্মঘাতী বোমা হামলায় এক আফগান নাগরিকের মৃত্যু হয়েছে। ওই এলাকার কাছেই আফগান-ন্যাটো বাহিনীর সামরিক ঘাঁটি অবস্থিত। ওই সামরিক ঘাঁটিকে লক্ষ্য করেই হামলা চালিয়েছে জঙ্গিরা। ওই হামলায় আরো বহু মানুষ হতাহত হয়েছে বলে জানিয়েছে দেশটির স্থানীয় কর্মকর্তারা।

সোমবার সকালে বিমানবন্দরের বাগরাম এলাকায় সেনা প্রবেশদ্বারের কাছে ওই হামলা চালানো হয়েছিল। ওই স্থানটি ন্যাটো এবং মার্কিন জোট বাহিনীর ব্যবহার করে থাকে বলে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

ওই হামলার দায় স্বীকার করেছে জঙ্গি গোষ্ঠী তালেবান। কাবুল থেকে আল জাজিরার রিপোর্টার আব্দুল্লাহ শাহুদ জানিয়েছেন, ‘আমরা প্রত্যক্ষ করছি এবছর দেশটিতে তালেবান হামলা খুব বেড়ে গেছে। যদিও এখন শীতকাল। এই মৌসুমে সাধারণত তালেবান হামলা খুব কমই হয়ে থাকে। তবে এ বছর এই ঘটনার ব্যতিক্রম হলো। আর দেশটির উত্তরে, দক্ষিণে এমনকি কাবুলেও হামলার সংখ্যাও খুব বেড়ে গেছে।’

এ মাসের শুরুতেই কাবুলের বাইরে বাগরাম এলাকায় আফগান-ন্যাটো বাহিনীর গাড়িবহরে আত্মঘাতী হামলা চালিয়েছিল তালেবান জঙ্গিরা। ওই হামলায় ৬ মার্কিন সেনা নিহত হয়েছিল। আহত হয়েছিল আরো তিন সেনা।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/মেহেদী/ডেরি

Related posts