November 21, 2018

নৌকা পোড়ানোর জের ধরে মারামারি; ৫/৭ রাউন্ড গুলি

কাপড়ের তৈরি নৌকা পোড়ানো ঘটনার জের ধরে যশোরের চৌগাছায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বিদ্রোহীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ৫/৭ রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে পুলিশ। এতে কয়েকজন আহত হলেও তাৎক্ষণিকভাবে তাদের নাম পরিচয় জানা যায়নি।

রোববার রাত সাড়ে ৭টার দিকে পৌর এলাকার ইছাপুর বটতলা এলাকায় এ মারামারি হয়।

ঘটনার সময় নৌকা প্রতীকের প্রার্থী নুরুদ্দিন আল মামুন হিমেল ও দলীয় বিদ্রোহী প্রার্থী এসএম সাইফুর রহমান বাবুলের সমর্থকরা ধাওয়া-পাল্টা ধাওয়ায় জড়িয়ে পড়ে।

চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইলিয়াস হোসেন বলেন, শনিবার রাতে কে বা কারা কাপড়ের তৈরি নৌকা প্রতীকে আগুন ধরিয়ে দেয়। এতে নৌকা প্রতীকের কিছু অংশ পুড়ে যায়। সেটি পুলিশ উদ্ধার করে আনে। নৌকা পোড়ানো নিয়ে ক্ষোভের সৃষ্টি হয়। এরপর রোববার সন্ধ্যায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নুরুদ্দিন আল মামুন হিমেল ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এসএম সাইফুর রহমান বাবুলকে থানায় ডেকে ছিলাম। আমি তাদের সঙ্গে এ বিষয়ে আলোচনা করেছি। তারা আমাকে আশ্বস্ত করেন এ নিয়ে আর কিছু হবে না।

এদিকে, দুই প্রার্থী থানা থেকে বের হওয়ার ১০/১৫ মিনিট পর ইছাপুর বটতলা এলাকায় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৫/৭ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে।

ওসি ইলিয়াস জানান, পরে পরিস্থিতি শান্ত হয়েছে। দুই পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়ায় কয়েকজন আহত হয়েছে বলে শুনেছি।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts