September 26, 2018

নৌকা ঠেকাতে মরিয়া আ.লীগ সভাপতি

প্রতীক বরাদ্দের পর জমে উঠেছে পৌর নির্বাচনের প্রচার। নাওয়া-খাওয়া ভুলে গণসংযোগে ব্যস্ত প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরা। অনেকের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ রয়েছে। এদিকে যশোর পৌরসভায় আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী এস এম কামরুজ্জামান চুন্নকে হত্যার হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ রয়েছে। বোয়ালমারীতে নৌকা ঠেকাতে মরিয়া আওয়ামী লীগ সভাপতি। বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করায় বাগেরহাটে ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে। উল্লাপাড়ায় জমে উঠেছে সম্বন্ধী-ভগি্নপতির ভোটযুদ্ধ। ঝালকাঠিতে নৌকার পক্ষে কাজ করার ঘোষণা মুক্তিযোদ্ধা কাউন্সিলের। হাইকোর্টের নির্দেশে প্রার্থিতা ফিরে পেয়েছেন ঝিনাইদহের মহেশপুর পৌরসভার বিএনপির প্রার্থী। ব্যুরো ও সংবাদদাতাদের খবর-

যশোর : মঙ্গলবার দুপুরে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী সাবেক মেয়র এস এম কামরুজ্জামান চুন্নু বলেন, নৌকার মেয়র প্রার্থী জহিরুল ইসলাম চাকলাদার রিন্টুর লোকজন তাকে গলা কেটে হত্যার হুমকি দিচ্ছেন। তিনি বলেন, শহরের চৌরাস্তা এলাকায় আমার কর্মীদের সামনে নৌকার সমর্থকরা হত্যার হুমকি দিয়েছেন। সম্প্রতি সেবা সংঘ উচ্চবিদ্যালয়ে নৌকা মার্কার পক্ষে নির্বাচনী সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার বলেছেন ৪নং ওয়ার্ডের কাজীপাড়ায় অন্য কোনো দলের প্রার্থীর পোস্টার থাকবে না। ভোট কেন্দ্রে অন্য প্রার্থীর এজেন্টও থাকবে না। সোমবার কাজীপাড়া এলাকার নৌকার কর্মী তমালের নেতৃত্বে ৮ থেকে ১০ জন তার (চুন্নু) তিন কর্মীকে মারধর করে এবং পোস্টারে আগুন দেয়। সেসময় তার ছেলে সুমনকে অপহরণেরও চেষ্টা করা হয়।

বোয়ালমারী : বোয়ালমারীতে আওয়ামী লীগের প্রার্থীকে হারাতে মরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এম এম মোশাররফ হোসেন মুশা মিয়া। নিজের ভাই মোজাফফর হোসেন বাবলু মিয়াকে প্রার্থী করে তিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান মীরদাহ পিকুলকে হারাতে মাঠে নেমেছেন। সোমবার রাতে দলীয় কার্যালয়ে বিজয় দিবসের প্রস্তুতি সভায় বলেন, দল একজন অযোগ্য লোককে মনোনয়ন দিয়েছে। তাকে দিয়ে কখনও জয়লাভ করা সম্ভব নয়।

বাগেরহাট : বাগেরহাট পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মিনা হাসিবুল হাসান শিপনের পক্ষে নির্বাচনী কার্যক্রম পরিচালনা করেছেন পৌর ছাত্রলীগ সভাপতি মোল্লা রাইসুল ইসলাম কৌশিক ও সাধারণ সম্পাদক অলোক চক্রবর্ত্তী। এ কারণে তাদের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। বাগেরহাট জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

উল্লাপাড়া : উল্লাপাড়া পৌরসভার ৩নং ওয়ার্ডে কাউন্সিলর পদে আসাদুল হক পানির বোতল প্রতীক নিয়ে লড়ছেন তার ছোট ভগি্নপতি আমিরুল ইসলামের প্রতীক উট পাখির সঙ্গে।

ঝালকাঠি : ঝালকাঠির নলছিটি পৌরসভা নির্বাচনে অওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী তছলিম উদ্দিন চৌধুরীর পক্ষে কাজ করার অঙ্গীকার করেছে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ। মঙ্গলবার সকালে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের এক জরুরি সভায় এ ঘোষণা দেয়া হয়।

ঝিনাইদহ : মহেশপুর পৌরসভায় বিএনপির প্রার্থী নজিবুদৌল্লা নাসের উচ্চ আদালতের আদেশে প্রার্থিতা ফিরে পেয়েছেন। সোমবার বিকালে হাইকোর্টের বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি মোস্তফা জামান ইসলামের বেঞ্চ এ আদেশ দেন। এদিকে শৈলকুপায় পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী কাজী আশরাফুল আজম ও কাউন্সিলর প্রার্থী মূসা খানকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে আচরণবিধি লঙ্ঘন করায়।

দিনাজপুর : দিনাজপুর পৌরসভা নির্বাচনে ১, ২ ও ৩নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী ইসমিনা বেগম আঙ্গুর নির্বাচনী প্রতীক আঙ্গুর এবং ১০, ১১ ও ১২নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী মাসতুরা বেগম পুতুল প্রতীক নিয়ে নির্বাচনী যুদ্ধে অবতীর্ণ হয়েছেন।

রাজশাহী : তানোর পৌর নির্বাচনে প্রতীক পেয়ে কাউন্সিলর প্রার্থীরা আচরণবিধি মানছেন না বলে অভিযোগ উঠেছে।আলোকিত বাংলাদেশ

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts