September 19, 2018

নেত্রীর কারাগারে যাওয়া ঠেকান—গয়েশ্বর

ঢাকাঃ  আওয়ামেলীগ সরকার নানা অভিযোগ তুলে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে নিতে পারে এমন আশঙ্কা প্রকাশ করে নেতাকর্মীদের সতর্ক থাকতে বললেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। এ ধরনের ঘটনা ঠেকাতে দলের নেতাকর্মীদের করণীয় সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেছেন, নেত্রী কারাগারের বাইরে থাকবেন না ভেতরে, সে ব্যাপারে তাদেরই ঠিক করতে হবে।

শনিবার রাজধানীর নয়াপল্টনের ভাসানী ভবনে আয়োজিত দলের এক যৌথ সভায় এ কথা বলেন তিনি। খালেদা জিয়ার বিরুদ্ধে নাশকতার মামলার চার্জশিট দেয়ার প্রতিবাদে সোমবারের বিক্ষোভ কর্মসূচি সামনে রেখে যৌথসভার আয়োজন করে ঢাকা মহানগর বিএনপি।

যৌথ সভায় গয়েশ্বর চন্দ্র রায় নতুন কমিটিতে পদ পেতে বিএনপি ও অঙ্গসংগঠনের পদপ্রত্যাশীদের নানা লবিং-তদবির নিয়ে কথা বলেন। বিএনপিকে নিয়ে সরকারের ‘ষড়যন্ত্রের’ পাশাপাশি দলের ভেতর থেকে কেউ সরকারের সঙ্গে সমঝোতা করলে পরিণতি কী হবে সেই হুঁশিয়ারিও দেন তিনি। গয়েশ্বর বলেন, অনেকে আমাকে অপছন্দ করতে পারে। কিন্তু সত্য কথা বলব। বলতে হবে। মৃত্যুর আগ পর্যন্ত বলব।

তিনি বলেন, ছোটবেলায় সন্তানদের মা-বাবা মাদ্রাসায় পাঠায় কোরআন শেখার জন্য। আমাকে পাঠায়নি, তবে গালি শেখায়নি। কোনো ভদ্রলোককে গালি দেন না দাবি করে গয়েশ্বর বলেন, তবে খারাপকে ভালো বলতে পারি না, এই কু-অভ্যাস আমার আছে। আবার চুপ করে থাকলে কেউ বলে রুমে বসে গালি দিচ্ছি।

যারা পদ পেতে দৌড়ঝাঁপ করছেন, তাদের উদ্দেশে গয়েশ্বর বলেন, মিছিলের ছবি, ব্যানার-ফেস্টুন দিয়ে ফেসবুক ভরে ফেলছে একেকজন। অনেকে আবার সিভি নিয়ে, সিডি তৈরি করে দৌড়াদৌড়ি করছে। সিভি নিয়ে না দৌড়িয়ে সরকারের বিরুদ্ধে কী করা যায় সেটা খেয়াল করুন। কীভাবে আন্দোলন করা যায় সেটা ভাবুন। দল আছে দল থাকবে।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/১৪ মে ২০১৬

Related posts