September 21, 2018

নেত্রকোনায় আ.লীগ নেতা ও উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকি

Pic

নেত্রকোনা প্রতিনিধি : নেত্রকোণার খালিয়াজুরী উপজেলার মেন্দিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ লোকমান হেকিমকে মোবাইল ফোনে হত্যার হুমকি দেওয়া হয়েছে।

জেলার খালিয়াজুরী উপজেলা আইনশৃংখলা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তোফায়েল আহমেদ জানান, উপজেলা আইনশৃংখলা সভায় এই হুমকির বিষয়টিউথ্খাপন করেন লোকমান হেকিম।

সভায়  লোকমান হেকিম অভিযোগ করেন, উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ সাদেকুর রহমানের নেতৃত্বে আমজাদ মিয়া, মোবাইল নং- ০১৭৬৬৮৪০১৩৫ ও আহাদ মিয়া, মোবাইল নং- ০১৭২৯৩৩৭১৩১ থেকে গত কয়েকদিন ধরে বিভিন্ন সময়ে হাত পা কেটে তার লাশ নদীতে ফেলে দেওয়ার হুমকি দেওয়া হচ্ছে । বন্যায় ক্ষতিগ্রস্থ কৃষকদের যে তালিকা হয়েছে সেখানে  তাদের নিজস্ব লোকজনের নাম না দেয়ায় এই হুমকি দেয়া হচ্ছে।  ভিজিএফ কার্ড ও টি,আর প্রকল্পের সৌরবিদ্যুত দিতে হবে তাদের লোকজনদের। ।  তাদের অনৈতিক দাবি মোতাবেক  রাজি না হওয়ায় লাগাতারভাবে   হুমকি দিচ্ছে বলে জানান তিনি।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান লোকমান হেকিমের সাথে কথা হলে তিনি বলেন আমার মোবাইলে সব রেকর্ড আছে । আমি উপজেলা আওয়ামীলীগের সভাপতি/ সম্পাদকের সাথে পরামর্শক্রমে হুমকির বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করছি। এ প্রতিবেদন লিখা পযন্ত তিনি কোন আইনানুগ ব্যবস্থা নেননি।

এ বিষয়ে যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ সাদেকুর রহমান জানান, চেয়ারম্যানকে হুমকির ব্যাপারে আমি কিছু জানিনা। আমাকে পরিকল্পিতভাবে হেয় প্রতিপন্ন করার চেষ্টা চলছে।

এ বিষয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম কিবরিয়া জব্বার বলেন, হুমকিদাতা যে কেউ হোক তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান ও খালিয়াজুরী উপজেলা আওয়ামী যুব লীগের সভাপতি  সামছুজ্জামান তালুকদার সুয়েব সিদ্দিকী জানান, হুমকিদাতাদের বিচারের আওতায় আনার জন্য উপজেলা প্রশাসন ও  পুলিশ বিভাগের হস্তক্ষেপ কামনা করছি ।

উপজেলা আইনশৃংখলা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তোফায়েল আহমেদ বলেন চেয়ারম্যানকে হুমকির বিষয়টি প্রতিকার পাওয়ার লক্ষ্যে  উপজেলা আইনশৃংখলা কমিটির কার্য্যবিবরণীতে অন্তর্ভূক্তি করা হয়েছে। পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

Related posts