November 18, 2018

নেত্রকোণায় ষষ্ঠ মৃত্যুবার্ষিকীতে হুমায়ূন স্মরণ

Pic (1)

নেত্রকোনা প্রতিনিধি : ষষ্ঠ মৃত্যুবার্ষিকীতে জন্মস্থান নেত্রকোণায় হিমু, মিছির আলীসহ অনবদ্ধ অনেক চরিত্রের জনক হুমায়ুন আহমেদেকে স্মরণ করেছে তার ভক্ত-গুণমুগ্ধরা।

বুধবার হুমায়ুন স্থাপিত শহীদস্মৃতি বিদ্যাপীঠে নানা আয়োজন করা হয়।পালিত কর্মসূচির মধ্যে ছিল-কালো ব্যাজ ধারণ, কালো পতাকা উত্তোলন,হুমায়ূন প্রতিকৃতিতে পূস্পস্তবক অর্পণ, শোক রেলী, কোরআন তেলওয়াত, মিলাদ মাহফিল, আলোচনাসভা ও চক্ষুশিবির। সকাল ১১টার দিকে স্কুল চত্বর থেকে র‌্যালিটি বের হয়ে স্থানীয় বঙ্গবাজার হয়ে একই স্থানে গিয়ে শেষ হয়।

স্কুল চত্বরে অনুষ্ঠিত আলোচনাসভায় সভাপতিত্ব করেনে, হুমায়ূন আহমেদের চাচা আলতাবুর রহমান আহমেদ । অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মো : আসাদুজ্জামান, শিক্ষক শরীফ আনিছ আহমেদ, শিক্ষার্থী অভিবাবক নজরুল ইসলামসহ অন্যরা।

আয়োজন নিয়ে বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মো: আসাদুজ্জামান বলেন, হুমায়ূন আহমদকে তা নতুন প্রজন্মের জানা দরকার। মুক্তিযুদ্ধের যে আদর্শ তিনি লালন করতেন এবং দেশের মানুষকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে অনেক কাজ করে গেছেন।আমরা চাই, হুমায়ূন স্যারের আদর্শকে শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিতে।

এ দিকে কেন্দুয়া উপজেলা সদরে সকাল সোয়া ১০টার দিকে হুমায়ূন আহমেদের বইপড়াসহ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।এসব কর্মসূচির আয়োজন করে যৌথভাবে হুমায়ূন আহমেদ স্মৃতি সংসদ ও চর্চা সাহিত্য আড্ডা।

Pic (2)

র‌্যালিটি উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে সদরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়।পরে সেখানে আলোচনাসভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ার‌ম্যান দেলোয়ার হোসেন ভুইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোতাশিমুল ইসলাম, চর্চা সাহিত্য আড্ডার উপদেষ্ঠা ইসলাম উদ্দিন বাউল, হুমায়ূন আহমেদ স্মৃতি সংসদের সভাপতি মজিবুর রহমান ও চর্চা সাহিত্য আড্ডার সমন্বয়কারী রহমান জীবন।

Related posts