March 23, 2019

নেতৃত্ব শূণ্যতায় ভুগছে বিশ্বনাথ ডিগ্রি কলেজ ছাত্রদল

index-32

মোঃ আবুল কাশেম, বিশ্বনাথ ( সিলেট ) প্রতিনিধি :: নেতৃত্ব শূন্যতায় ভুগছে সিলেটের বিশ্বনাথ ডিগ্রি কলেজ ছাত্রদল। দীর্ঘদিন ধরে কলেজ ছাত্রদলের কমিটি নেই। ফলে কলেজ ছাত্রদলের কমিটি না থাকায় দলের কার্যক্রম একবারে নেই বললেই চলে। পদ-বিহীন ছাত্রদল নেতারা। বর্তমানে কলেজ ছাত্রদলের কমিটি গঠনে তেমন কোন জোড়ালো উদ্যোগ নেই উপজেলা ছাত্রদল নেতৃবৃৃন্দের। কলেজে ছাত্রদলের কমিটি গঠিত না হওয়ায় পুরোপুরিই স্থবির কলেজের ছাত্রদলের রাজনীতি। কলেজ ছাত্রদলের কমিটির একটি খসড়া তালিকা ইলিয়াসপতœী তাহসিনা রুশদি লুনার হাতে রয়েছে বলে সূত্রে জানাগেছে।

উপজেলা ছাত্রদলের মতো কলেজ ছাত্রদলে দুটি বলয় রয়েছে। তবে খুব শিগগিরই কলেজ ছাত্রদলের কমিটি গঠন করা হবে বলে নেতারা জানিয়েছেন।

জানাগেছে, বিশ্বনাথ ডিগ্রি কলেজ এক সময়ে ছাত্রদলের আদিপত্য বিস্তার ছিল। কলেজ ক্যাম্পাস মূখরিত ছিল ছাত্রদল নেতাকর্মীর আনাগোনায়। কিন্তু বিএনপি নেতা ইলিয়াস আলী নিখোঁজের পর কলেজ ছাত্রদল ভেঙে পড়ে। কমিটির দায়িত্বশীলরা একে একে করে হারিয়ে যান। ফলে নেতৃত্ব শূণ্য হয়ে পড়ে কলেজ ছাত্রদল। সম্প্রতি কলেজ ছাত্রদলের কমিটি গঠন প্রক্রিয়া শুরু হলেও শেষে পর্যন্ত কমিটি গঠিত হয়নি। ঈদুল আযহার পরে কলেজ ছাত্রদলের কমিটি গঠন হতে পারে এমন খবরে কলেজ ছাত্রদল নেতারা পদ-পদবি পেতে জোর লবিং শুরু করেছেন। তবে কবে হবে কলেজ ছাত্রদলের কমিটি এখনও বলা মুশকিল। নেতা আছেন,কর্মী নেই এমন অবস্থা বিরাজ করছে কলেজ ছাত্রদলে। তবে কমিটি গঠন করা হলে ফের চাঙ্গা হবে কলেজ ছাত্রদল এমটাই মনে করছেন ছাত্র নেতারা।

কলেজ ছাত্রদলের কমিটিতে আসতে যারা লবিং করছেন তারা হলেন-সভাপতি পদে একে রাজু, জুনেদ মিয়া, রাসেল আহমদ, আলম খান, কবি এসপি সেবু, সাধারণ সম্পাদক পদে আবদুর রব, আখতার মিয়া, জাবেদ উদ্দিন,সাংগঠনিক সম্পাদক পদে সোহাগ মিয়া। তবে শেষ পর্যন্ত কলেজ ছাত্রদলের কমিটি গঠন হলে কারা আসবেন কলেজ ছাত্রদলের নেতৃত্বে কেবল দেখার বিষয়।

দলীয় সূত্রে জানাগেছে, ২০১০ সালের প্রথম দিকে বিশ্বনাথ ডিগ্রি কলেজ ছাত্রদলের আহবায়ক কমিটি গঠন করা হয়। মানিক মিয়াকে আহবায়ক ও জুয়েল আহমদকে যুগ্ম-আহবায়ক করে ৫১ সদস্য বিশিষ্ট ওই কমিটি গঠিত হয়। সম্প্রতি কলেজ ছাত্রদলের আহবায়ক মানিক মিয়া যুক্তরাজ্য চলে যান। সিলেট জেলা ছাত্রদল ২০১৪ সালের শেষে দিকে জেলার সকল উপজেলা,থানা,পৌর এবং ডিগ্রি কলেজ সমূহের কমিটি বিলুপ্ত ঘোষনা করে। কমিটি বিলুপ্ত ঘোষনার কয়েক মাস পর বিশ্বনাথ উপজেলা ছাত্রদলের আহবায়ক কমিটি গঠন করা হয়। কিন্তু বিশ্বনাথ ডিগ্রি কলেজ ছাত্রদলের কমিটি গঠন করা হয়নি। কলেজ কমিটি বিলুপ্ত ঘোষনার পর দলের দায়িত্ব থাকা নেতাদের পদ-পদবি শূণ্য হয়ে পড়ে। কলেজে ছাত্রদলের কমিটি গঠিত না হওয়ায় পুরোপুরিই স্থবির কলেজের ছাত্রদলের রাজনীতি।

কলেজ ছাত্রদল নেতা একে রাজু বলেন, কলেজে ছাত্রদলের কমিটি না থাকায় দলীয় কার্যক্রমে কিছুটা শীতল রয়েছে। তবে কমিটি গঠন হলেও ফের চাঙ্গা হবে কলেজ ছাত্রদল।

উপজেলা ছাত্রদলের আহবায়ক মতিউর রহমান সুমন বলেন, খুব শিগগিরই কলেজ ছাত্রদলের কমিটি জেলার ছাত্রদলের সম্বনয়ে ঘোষনা করা হবে।

Related posts