September 22, 2018

নেতাদের আর্শিবাদ লাভে ছুটছেন পৌর প্রার্থীরা!

502

তোফায়েল হোসেন জাকির,গাইবান্ধা: স্থানীয় সরকার নির্বাচন দলীয়ভাবে করার সরকারি সিদ্ধান্তে গাইবান্ধার পৌরসভার নির্বাচনের সম্ভাব্য প্রার্থীরা এখন দলীয় সমর্থন নিশ্চিত করার জন্য নিজ নিজ দলের কেন্দ্রীয়, জেলা ও উপজেলা পর্যায়ের নেতাদের আশীর্বাদ লাভের জন্য বিভিন্ন কৌশল অবলম্বন করে ছুটছেন।

এছাড়াও প্রার্থীরা শহরের পাড়া-মহল্লার ঘরোয়া ও চায়ের দোকানের আড্ডায় ছড়িয়ে পড়েছে নির্বাচনী আমেজ। ধর্মীয় ও সামাজিক উত্সবকে কেন্দ্র করে এলাকাবাসীর সঙ্গে মতবিনিময় এবং ভোটারদের বাড়ি বাড়ি ছুটছেন প্রার্থীরা। এছাড়া সর্বত্রই শোভা পাচ্ছে সম্ভাব্য প্রার্থীদের পোস্টার, ফেস্টুন ও ব্যানার।

এখন পর্যন্ত মেয়র পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে ১০ জনের তৎপরতা পরিলক্ষিত হচ্ছে। সম্ভাব্য মেয়র প্রার্থীরা হলেন, জেলা যুবলীগের সভাপতি ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মো. পিয়ারুল ইসলাম, সদর উপজেলা আ’লীগের সহ-সভাপতি ও জেলা বার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আহসানুল করিম লাছু এবং আওয়ামী লীগ নেতা ও সাবেক পৌর কাউন্সিলর ফারুক আহম্মেদ।

অপরদিকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন বর্তমান পৌর মেয়র মো. শামছুল আলম, সাবেক পৌর মেয়র আনোয়ারুল হাসান সবুরের ভাই মো. আনোয়ার-উল সারওয়ার সাহিব এবং রামচন্দ্রপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাজী মির্জা হাসান। তবে পরবর্তীতে স্বতন্ত্র প্রার্থীর সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে এ পৌরসভায় জাতীয় পার্টি (এরশাদ), জাসদ, কমিউনিস্ট পার্টি, বাসদসহ বাম সংগঠনগুলো থেকে সম্ভাব্য প্রার্থীদের নাম শোনা যাচ্ছে না।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts