September 22, 2018

নেটওয়ার্কিং সাইটে রদবদল আনতে যাচ্ছে টুইটার কর্তৃপক্ষ

 

ডেস্ক রিপোর্টঃ  এতদিন পর্যন্ত জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্কিং সাইট টুইটারে লেখাসহ লিঙ্ক ও ছবি ১৪০ চিহ্ন বা ক্যারেক্টারের মধ্যেই দিতে হতো। কিন্তু খুব শীঘ্রই সেখানে রদবদল আনতে চলেছে টুইটার কর্তৃপক্ষ। এখন থেকে টুইটারে লেখাসহ লিঙ্ক ও ছবি দুটিই পোস্ট করা যাবে এবং ১৪০ চিহ্ন বা ক্যারেক্টারের সীমাবদ্ধতা আর থাকবে না।

এ মাসের শেষের দিকেই এই পরিবর্তনটা হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে টুইটারের পক্ষ থেকে এখনই এ বিষয়ে কোনো মন্তব্য করা হয়নি। তবে জানা গেছে, সান ফ্রান্সিসকোর এই সংস্থা তাঁদের ব্যবহারকারীর সংখ্যা বাড়ানোর জন্যেই এই পরিবর্তন আনার কথা ভাবনা-চিন্তা করছে।
প্রসঙ্গত, ২০০৬ সালে যখন প্রথম টুইটার বাজারে আসে, তখন এই ক্যারেক্টর সীমাবদ্ধতাটা ছিল, কারণ মোবাইল ফোনে তখন ম্যাসেজ পাঠাতে গেলে এই ক্যারেক্টার সীমাবদ্ধতাটা মানতে হত। কিন্তু তারপর থেকে ডিজিটাল বিশ্বে এখন বিশাল পরিবর্তন এসে গেছে।

যেহেতু এখন ব্যবহারকারীরা লেখার সঙ্গে ভিডিও, লিঙ্ক, ছবি শেয়ার করতে পছন্দ করেন, কিন্তু এক্ষেত্রে টুইটারে সেভাবে তাঁদের সাহায্য করে না। ফল, টুইটার ব্যবহারের সংখ্যা গত কয়েক বছরের সেভাবে বাড়েনি। সোশ্যাল মিডিয়ার অন্যান্য সাইটগুলোর ব্যবহার তুলনামূলক ভাবে অনেক বেড়েছে। তাই টুইটার ব্যবহারকারীর সংখ্যা বাড়াতে এই জরুরি পদক্ষেপ নিয়েছে টুইটার কর্তৃপক্ষ।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/১৮ মে ২০১৬

Related posts