September 21, 2018

নেইমার এই প্রথম সেরা তিনে

517

স্পোর্টস ডেস্কঃ     গত সাত বছর ধরে ফিফা বর্ষসেরা তারকার তালিকায় সেরা তিনে ছিলেন লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। বছর জুড়ে দারুণ পারফরম্যান্সের জন্য এবারও তাদের নিশ্চিতভারে ধরে রেখেছেন অনেকেই। কিন্তু অপেক্ষা ছিল তৃতীয় মুখটা দেখার। মেসি-রোনালদোর সঙ্গে সেই দৌড়ে এগিয়ে ছিলেন বার্সেলোনা তারকা লুইস সুয়ারেজ ও নেইমার। তবে শেষপর্যন্ত প্রথমবারের মতো সেরা তিনের তালিকায় ঠাঁই পেয়েছেন ব্রাজিল অধিনায়ক নেইমার।

ফিফার সদর দফতর থেকে সোমবার রাতে এক অনুষ্ঠানের মাধ্যমে সেরা তিন খেলোয়াড়ের নাম প্রকাশ করা হয়। সুইজারল্যান্ডের জুরিখে ২০১৬ সালের ১১ জানুয়ারি জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে বর্ষসেরা খেলোয়াড়ের হাতে ব্যালন ডি’অর পুরস্কার তুলে দেওয়া হবে।

বার্সেলোনার জার্সিতে গত মৌসুমে ট্রেবল জয়ে সবচেয়ে বড় ভূমিকা রাখেন মেসি। আর এ সাফল্যের পথে তার সঙ্গে ছিলেন বার্সার ব্রাজিলিয়ান সেনসেশন নেইমার। এদিকে তিন জনের প্রাথমিক তালিকায় থাকা রোনালদোর নাম থাকাটাও স্বাভাবিক ছিল। ২০১৪ সালের ব্যালন ডি’অর জয়ী এ তারকা গত মৌসুমে রিয়াল মাদ্রিদ ও পর্তুগালের হয়ে ৪৮টি গোল করেছেন। তবে তিনি ক্লাবের হয়ে কোনো শিরোপা জিততে পারেননি। তা ছাড়া ২০১৫ সালে সব প্রতিযোগীতায় ৪১ টি গোল করেছেন মেসি এবং ৪০ গোল নিয়ে তার পেছনে রয়েছেন সেলেকাও অধিনায়ক নেইমার।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts