November 16, 2018

নূর হোসেনের সম্পদ পৌনে ২ কোটি টাকা

সাত খুন মামলার প্রধান আসামি নূর হোসেন

রফিকুল ইসলাম রফিক,নারায়ণগঞ্জঃ    নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত খুন মামলার প্রধান আসামি নূর হোসেন কারা কর্তৃপক্ষের মাধ্যমে দুর্নীতি দমন কমিশনে (দুদক) সম্পদের হিসাব দাখিল করেছেন। কারা কর্তৃপক্ষ রোববার (১৩ ডিসেম্বর) বিকেলে দুদক সচিব আবু মো. মোস্তফা কামালের মাধ্যমে নূর হোসেনের সম্পদ বিবরণী পেশ করেন। রাতে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন দুদকের দায়িত্বশীল একটি সূত্র।

সূত্রটি জানায়, দুদকে পেশ হওয়া সম্পদ বিবরণীতে নূর হোসেন ১ কোটি ৭৮ লাখ টাকার সম্পদ দেখিয়েছেন। ক্রয়মূল্য অনুযায়ী তিনি সম্পদের হিসাব দিয়েছেন। দুদক এখন তার এ হিসাব যাছাই-বাছাই করে দেখবে। সম্পদের কোনো তথ্য গোপন বা এর বাইরে সম্পদ পেলে দুদক আইন অনুযায়ী ব্যবস্থা নেবে বলে জানায় সূত্রটি।

াকচালক সহকারী থেকে রাজনৈতিক ছত্রছায়ায় বিশাল সম্পদ গড়ার অভিযোগ নূর হোসেনের বিরুদ্ধে। ২০১৪ সালের ২৭ এপ্রিল নারায়ণগঞ্জের কাউন্সিলর নজরুল ইসলামসহ সাতজনকে হত্যার পর নূর হোসেন পালিয়ে গেলে ২৯ মে তার সম্পদের অনুসন্ধানে নামে দুদক। পরে এই অনুসন্ধান কার্যক্রম অনেকটাই স্থবির হয়ে পড়েছিল।

গত ১২ নভেম্বর ভারত থেকে দেশে আনা হয় নূর হোসেনকে। এরপর দুদকের এ অনুসন্ধান কার্যক্রমেও গতি আসে। ১৭ নভেম্বর গাজীপুর কাশিমপুর কারাগার-২ এ সম্পদের হিসাব চেয়ে নোটিশ পাঠায় রাষ্ট্রীয় দুর্নীতি বিরোধী সংস্থাটি।
দুদক সূত্র জানায়, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বরখাস্ত এই কাউন্সিলর জাতীয় পার্টির মাধ্যমে রাজনীতিতে আসেন। পরে তিনি যোগ দেন বিএনপিতে। এরপর মহাজোট ক্ষমতায় আসার পর নূর হোসেন দল পরিবর্তন করে আওয়ামী লীগে যোগ দেন। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর হওয়ার পাশাপাশি সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সহ সভাপতিও ছিলেন নূর হোসেন।

বিভিন্ন থানার নথি থেকে জানা যায়, ২০১০ সালে হাইকোর্টের নির্দেশ অমান্য করে শীতলক্ষ্যার তীরে বালু-পাথরের ব্যবসা গড়ে তোলায় নূর হোসেনকে প্রধান আসামি করে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা করে বিআইডব্লিউটিএ। সরকারি কাজে বাধা, সরকারি কর্মকর্তাদের হুমকি দেওয়া ও নদীতীরের প্রায় ৮০০ শতাংশ জমি দখলেরও অভিযোগ আনা হয় ওই মামলায়।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts