September 26, 2018

নুরুজ্জামান হলেন নতুন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী


ঢাকাঃ  খাদ্য প্রতিমন্ত্রীর দায়িত্বে থাকা নুরুজ্জামান আহমেদকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দিয়েছে সরকার।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম রোববার সংবাদমাধ্যমকে বলেন, খাদ্য প্রতিমন্ত্রীকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর পূর্ণ দায়িত্ব দেয়া হয়েছে। তিনি এখন শুধু সমাজকল্যাণ মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করবেন।

আওয়ামী লীগ ২০১৪ সালে টানা দ্বিতীয় মেয়াদে মতায় আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব দেন সৈয়দ মহসিন আলীকে। তার সঙ্গে প্রতিমন্ত্রীর দায়িত্ব পান প্রমোদ মানকিন। ২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন মহসিন আলী। এরপর প্রমোদ মানকিন গত ১১ মে ভারতের একটি হাসপাতালে মারা গেলে দুই পদই শূন্য হয়ে যায়।

প্রমোদ মানকিনের মৃত্যুর পর সরকারের রুলস অব বিজেনেস অনুযায়ী সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব চলে যায় প্রধানমন্ত্রীর অধীন। এক মাসেরও বেশি সময় পর নুরুজ্জামান আহমেদকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে আনলেন প্রধানমন্ত্রী।

লালমনিরহাট-২ আসন থেকে নুরুজ্জামান আহমেদ এবারই প্রথম জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হয়েছেন। ২০১৫ সালের ১৪ জুলাই তাকে খাদ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেয়া হয়।

Related posts