November 16, 2018

নীলফামারীতে জেএমবি সদস্য গ্রেফতার!

মহিনুল ইসলাম সুজন,নীলফামারী প্রতিনিধিঃ  নীলফামারীর গোয়েন্দা পুলিশ(ডিবি) অভিযান চালিয়ে আব্বাস আলী (৬৫) নামের নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবির হত্যা মিশনের  সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে। তার বিভিন্ন ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করায় আজ বৃহস্পতিবার দুপুরে থেকে বিকাল ৫টা পর্যন্ত নীলফামারীর সিনিয়র জুডিশিযাল ম্যাজিষ্ট্রেট আয়শা সিদ্দিকার আদালতে  ১৬৪ ধারায় স্বীকারোক্তি মুলক জবানবন্দি প্রদান করেছে। এরপর তাকে জেলা কারাগারে পাঠানো হয়।

নীলফামারী ডিবি পুলিশের ওসি বাবুল আকতার জানান বুধবার (৪ মে) রাতে গোপন সংবাদের ভিত্তিত্বে ওই জেএমবি সদস্য কে গ্রেফতার করা হয় দিনাজপুর জেলার খানসামা উপজেলার পূর্ববাঁশলীপাড়ার নিজ বাড়ী থেকে। সে ওই গ্রামের মৃত. ওসমান আলীর ছেলে।
একই সুত্র মতে, নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবি সদস্য উত্তরাঞ্চলের বিভিন্ন স্থানে পুলিশ,বিচারক, শিক্ষক, পীর,খাদেম,বিদেশী হত্যার পরিকল্পনা নিয়ে মাঠে সক্রিয় হয়ে রয়েছে। এই টিমের তিন সদস্যদের মধ্যে গত ৩০ এপ্রিল ডিবি পুলিশ অভিযান চালিয়ে প্রথমে নীলফামারী সদর উপজেলার গোড়গ্রাম ইউনিয়নের কিত্তনিয়াপাড়া গ্রামের গোলাম মোস্তফার ছেলে আব্দুর রহমানকে (২৫) আটক করে, তার স্বীকারোক্তি অনুযায়ী পলাশবাড়ি ইউনিয়নের আরাজি ইটাখোলা গ্রামের সাহেব আলীর দুই ছেলে মাসুদার রহমান ওরফে ইব্রাহীম ওরফে মাসুদ (৪২) ও মোশাররফ হোসেনকে (৩৮) গ্রেফতার করে।

এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় দুটি পিস্তল, ছয়টি হাতবোমা, একটি চাপাতি ও চারটি চাকু। তারাও ইতিমধ্যে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মুলক জবানবন্দি প্রদান করে। তারাও জেলা কারাগারে রয়েছে। সুত্র মতে রংপুর বিভাগের আট জেলায় জঙ্গীরা অবস্থান করছে। তবে পুলিশ সক্রিয়ভাবে অবস্থানে থাকায় তারা গাঁঢাকা দিয়েছে। এদের একটি তালিকাও পুলিশের কাছে রয়েছে।  এদিকে বুধবার রাতে গ্রেফতার হওয়া জেএমবির হত্যা মিশনের সক্রিয় সদস্য আব্বাস আলী  আদালতে  ১৬৪ ধারায় স্বীকারোক্তি মুলক জবানবন্দিতে অনেক গোপন তথ্য উল্লেখ করেছে বলে ডিবি পুলিশ জানায়।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/৫ মে ২০১৬

Related posts