September 20, 2018

নিয়োগ নিয়ে অধ্যক্ষ ও এলাকাবাসীর মধ্যে উত্তেজনা

তোফায়েল হোসেন জাকির: গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার নলডাঙ্গা ডিগ্রী কলেজে শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে অধ্যক্ষ ও এলাকাবাসীর মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। শনিবার সন্ধ্যা পর্যন্ত উভয় পক্ষে থমথম উত্তেজনা দেখা দিয়েছে। যে কোন মূহুর্তে সংঘর্ষ বাধতে পারে বলে স্থানীরা ধারণা করছেন।

সুত্রে জানা গেছে, নলডাঙ্গা ডিগ্রী কলেজে উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন বিভাগের সৃষ্ট পদে প্রভাষক নিয়োগের জন্য পত্রিকায় বিজ্ঞপ্তি দিলে ১১ জন বেকার চাকরি প্রত্যাশি ব্যক্তি আবেদন করেন। গত ৫ মে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হলে মোস্তাফিজুর রহমান প্রথম হয়। এদিকে অধ্যক্ষ তাজুল ইসলাম তার মনোনিত প্রার্থী আব্দুর রাজ্জাককে নিয়োগ দেয়ার পাঁয়তারা করে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করলেও তার পরীক্ষার ফলাফল ভাল না হওয়ায় নিয়োগ প্রক্রিয়া স্থগিত করেন।

এলাকাবাসী ও গর্ভনিং বডির কতিপয় সদস্য মোস্তাফিজুর রহমানকে নিয়োগ দেয়ার জন্য অধ্যক্ষকে চাপ দিলে তিনি টালবাহনা করতে থাকেন। এনিয়ে এলাকাবাসী ও অভিভাবক মহলের মাঝে চাপা উত্তেজনা সৃষ্টি হয়। তারা মোস্তাফিজুরকে নিয়োগ দেয়ার জন্য কয়েকদফা অধ্যক্ষের সাথে বৈঠক করলেও সন্তোষ জনক ফলাফল না হওয়ায় গত ২ ডিসেম্বর অধ্যক্ষের উপর চড়াও হয়। এতে করে এলাকাবাসী ও অধ্যক্ষের মধ্যে নিয়োগকে কেন্দ্র করে সৃষ্ট দ্বন্দ প্রতিষ্ঠানের মধ্যে বিরূপ প্রতক্রিয়া সৃষ্টি করতে পারে বলে সচেতন মহল মনে করছেন।

এ ব্যাপারে অধ্যক্ষ তাজুল ইসলাজ জানান, কলেজের সভাপতি ও গর্ভনিং বডির সাথে আলোচনা করেই নিয়োগটি নিয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

তোফায়েল হোসেন জাকির
গাইবান্ধা জেলা প্রতিনিধি

Related posts