September 22, 2018

নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবহ: গোলাম আকবর

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধিঃ  নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবহ দাসে পরিণত হয়েছে। এ পৌর নির্বাচনে দেশের সরকার পাল্টে যাবে না উল্লেখ করে বিভিন্ন স্থানে বিএনপির প্রার্থীর গণজোয়ার দেখে আওয়ামীলীগ প্রশাসনকে নিয়ে হামলা চালাচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খোন্দকার। রবিবার খাগড়াছড়িতে বিএনপির দলীয় কার্যালয়ে পৌর নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব অভিযোগ করেন।

এসময় তিনি আরো অভিযোগ করেন, নির্বাচন কমিশন সরকার দলীয় নেতাকর্মীদের আচরণ বিধি লঙ্গনসহ হামলার বিরুদ্ধে কোন ধরনের ব্যবস্থা না নিয়ে প্রধানমন্ত্রীর কাছে গিয়ে ধরনা দেয়। সরকার ও নির্বাচন কমিশন সুষ্ঠ ও অবাধ নিরেপক্ষ নির্বাচন দিতে ওয়াদবদ্ধ তাই ফেয়ার ইলেকশন উপহার দেওয়া তাদের জন্য দায়িত্ব ও সঠিক সময় বলে উল্লেখ করেন তিনি।

৫ জানুয়ারী বিনা ভোটে নির্বাচনের লজ্জার হাত থেকে এ জাতীকে রক্ষা করতে নিরেপেক্ষ নির্বাচন উপহার দেওয়ার আহবান জানান তিনি।  এ সময় তিনি মাটিরাঙ্গায় বিএনপির প্রার্থীকে হত্যা-হামলার সঠিক তথ্য জাতীর কাছে তুলে ধরার আহবান জানান।

খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি ওয়াদুদ ভূঁইয়ার সভাপতিত্বে সম্মেলনে  এসময় উপস্থিত ছিলেন, কৃষক দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, খাগড়াছড়ি বিএনপি প্রার্থী এড.আব্দুল মালেক বিএনপির চট্টগ্রাম দক্ষিণের যুগ্ম সম্পাদক জিয়া উদ্দিন আসফাক, খাগড়াছড়ি বিএনপি প্রার্থী এড.আব্দুল মালেক, খাগড়াছড়ি জেলা বিএনপির সি:সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা,সাধারন সম্পাদক আবু ইউসুফ চৌধুরী,সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিল্লাত প্রমূখ।

নেতৃবৃন্দরা খাগড়াছড়ির মাটিরাঙ্গার উপজেলা কৃষক দলের সিনিয়র সহসভাপতি মোঃ নজরুল ইসলামে হত্যাকান্ড তাদের নেত্রী বেগম খালেদা জিয়া নিন্দা জানিয়েছেন বলে তিনি জানান। এছাড়া ভোটের দিন সকাল সকাল ভোট দিতে দলীয় নেতা কর্মীদের প্রতি অনুরোধ জানান।

খাগড়াছড়িতে শেষ মুহুতেৃ জমে উঠেছে বিএনপির প্রার্থীর প্রচারনা। বিএনপির প্রার্থী এড. মালেক মিন্টুর পক্ষে ভোট চেয়ে প্রচারনায় নামেছে কেন্দ্রীয় নেতা গোলাম আকবর খোন্দকার ও সাবেক এমপি ওয়াদুদ ভূঁইয়া নেমেছে কোমড় বেঁধে। সংবাদ সম্মেলন শেষে খাগড়াছড়ি জেলা সদরের শালবন,মিলনপুরসহ বিভিন্ন এলাকায় প্রচার-প্রচাননায় ব্যস্ত সময় কাটিয়ে দলীয় নেতাকর্মীরা।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts