September 20, 2018

নির্বাচনোত্তর সহিংসতা হলে ছাড় দেয়া হবে নাঃ এসপি খন্দকার

রফিকুল ইসলাম রফিক,নারায়ণগঞ্জঃ   নারায়ণগঞ্জের পুলিশ সুপার ড. খন্দকার মহিদ উদ্দিন বলেছেন, আগামী ২৩ এপ্রিল ইউনিয়ন পরিষদ নির্বাচনের ফলাফলের পর কোন ধরণের সহিংসতা হলে জয়ী বা পরাজিত প্রার্থী কাউকেই ছাড় দেয়া হবেনা। যে-ই এর জন্য দায়ি হবে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। প্রার্থীদের হুঁশিয়ার করে তিনি বলেন, কোন ভোটারকে হুমকি দেয়া হলে, কোন রকম সংঘাতে জড়ালে বা কারো উপর হামলা হলে পুলিশ উভয় পক্ষেরই মামলা নেবে। ফলাফল স্বাভাবিকভাবে মেনে নেয়ার আহবান জানিয়ে তিনি বলেন, আপনারা বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের মন যোগান। তাদের সন্তুষ্ট করেন। বল প্রয়োগ করে বা ব্যালট বাক্স ছিনতাই করে নির্বাচন করার চিন্তা ভাবনা ভুলে যান।

আগামী ২৩ এপ্রিল নারায়ণগঞ্জ সদর ও রূপগঞ্জ উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে রবিবার দুপুরে নারায়ণগঞ্জ পুলিশ সুপারের সম্মেলন কক্ষে চেয়ারম্যান প্রার্থীদের সাথে আইন শৃংখলা বিষয়ক এক সভা অনুষ্ঠিত হয়। সভায় পুলিশ সুপার এ কথা বলেন।

সভায় নারায়ণগঞ্জ সদর ও রূপগঞ্জ উপজেলার ১১ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের সব চেয়ারম্যান প্রার্থীরাসহ সংশ্লিষ্ট থানার ওসি এবং উপজেলা রিটার্নিং কর্মকর্তারা অংশ নেন। এর মধ্যে অনেক প্রার্থী তাদের প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের বিরুদ্ধে নির্বাচনী প্রচারণায় বাধা, পোস্টার ছিঁড়ে ফেলা, প্রচারণার মাইক ছিনিয়ে নেয়াসহ সমর্থক ও ভোটারদের হুমকি প্রদানের অভিযোগ তোলেন। উপজেলা রিটার্নিং কর্মকর্তারা সবাইকে নির্বাচনী বিধি লংঘন না করে শান্তিপূর্ণভাবে নির্বাচনে অংশগ্রহণ করার আহবান জানান।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/১৭ এপ্রিল ২০১৬/রিপন ডেরি

Related posts