September 23, 2018

নির্বাচনকে কেন্দ্র করে নীলফামারীর ইউপিতে ১৪৪ ধারা!

মহিনুল ইসলাম সুজন,নীলফামারী প্রতিনিধিঃ  ইউপি নির্বাচনে নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলার চাঁদখানা ইউনিয়নে দুই চেয়ারম্যান প্রার্থী একই সময় একই স্থানে সমাবেশ আহবান করায় সেখানে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। আজ মঙ্গলবার দুপুর দুইটা থেকে রাত ১২টা পর্যন্ত উক্ত স্থানে সকল প্রকার সভা সমাবেশ নিষেধাজ্ঞা হরে ১৪৪ ধারার আদেশ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এস,এম মেহেদী হাসান। এ ঘোষনার পর ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এলাকাবাসী জানায়, গত দুই দিন আগে ইউনিয়নের কেল্লাবাড়ি বাজার চত্বরে নির্বাচনী সমাবেশ করেছিল আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী নৌকা প্রতিকের নাজিম উদ্দিন সবুজ। ওই সমাবেশের পর আজ মঙ্গলবার বিকালে সেখানে নির্বাচনী সমাবেশ আহবান করে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতিকের বর্তমান চেয়ারম্যান আইয়ুব আলী। কিন্তু সেখানে একই দিন ও একই সময় পুনরায় সমাবেশ আহবান করে প্রচারনা চালায় আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী নাজিম উদ্দিন সবুজ। ফলে সমর্থকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

কিশোরীগঞ্জ থানার ওসি মোস্তাফিজার রহমান জানান, এ নিয়ে এলাকার উত্তেজনা দেখা দেয়ায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে উপজেলা নির্বাহী কর্মকর্তা আজ মঙ্গলবার দুপুর দুইটা থেকে রাত ১২টা পর্যন্ত  কেল্লাবাড়ি বাজার চত্বর ও তার পাশ্ববর্তী এলাকায় সকল প্রকার সভা সমাবেশ নিষেধাজ্ঞা ঘোষনা করে ১৪৪ ধারা জারী করেন। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে,ওই ইউনিয়নে চতুর্থ দফায় আগামী ৭ মে নির্বাচন অনুষ্ঠিত হবে।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/৩ মে ২০১৬

Related posts