November 13, 2018

নিজেকে বাঁচাতে আমি গুলি করি, জবানবন্দীতে বিপ্লব!

কুমিল্লা থেকে মোহাম্মদ আলী সুমনঃ নিজেকে বাঁচাতে আমি গুলি করি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দু’গ্রুপের সংর্ঘষে সময় গুলিতে নিহত খালেদ সাইফুল্লার হত্যা মামলার প্রধান আসামি বিপ্লবকে আটক করে করেছে গোয়েন্দা পুলিশ।

গত ৫ আগষ্ট সকাল ৫টায় গোপন সংবাদের ভিত্তিতে ঢাকার রামপুরা টিভি ভবনের সামনে থেকে কুমিল্লা জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক কামাল হোসেন আকন্দ সঙ্গীয় ফোর্স নিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গোয়েন্দা পুলিশের হাতে আটক আসামি বিপ্লবকে কুমিল্লা জেলার ৯নং আমলী আদালতের বিচারক ফাহাদ বিন আমিন চৌধুরীর আদালতে হাজির করা হয়। এ সময় বিপ্লব ১৬৪ ধারায় জবানবন্দী প্রদান করে বলে হ্যাঁ, খালেদ সাইফুল্লাকে আমিই গুলি করেছি।

এছাড়াও আটক বিপ্লব বিশ্ববিদ্যালয়ে সে দিনের সংঘর্ষের ঘটনার কিছু কারণ উল্ল্খে করে বিপ্লব বলেন, ১৫ আগষ্ট বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর ম্যুরালে মোমবাতি প্রজ্জলনের সময় কুবি ছাত্রলীগ নেতা ইলিয়াস হোসেনের নির্দেশে আলিফ গ্রুপের উপর হামলা চালায়।

এ সময় তাদের কয়েকজন মিলে বিশ্ববিদ্যালয়ের একটি কক্ষে আমাকে বেধড়ক মারধর করে। নিজেকে বাঁচাতে আমি গুলি করি। গুলিটি অপর ছাত্র আতিকের হাত ভেদ করে খালেদ সাইফুল্লার মাথায় লাগে। এদিকে ডিবি পুলিশের উপ-পরিদর্শক শাহ-কামাল আকন্দ বলেন, যে অস্ত্রটি দিয়ে গুলি করা হয়েছে সেটি উদ্ধারে অভিযান চলছে।

Related posts