December 15, 2018

নিজামীর মৃত্যুদণ্ডে মুসলিম ব্রাদারহুডের নিন্দা

ঢাকাঃ  উচ্চ আদালতে আমির-ই-জামায়াত মাওলানা মতিউর রহমান নিজামীর বিরুদ্ধে মৃত্যুদন্ড বহাল থাকায় বিশ্ববিখ্যাত ইসলামী সংগঠন ‘আল ইখওইয়ানুল মুসলিমূন’ এর পক্ষ থেকে বিবৃতি প্রদান করা হয়। “সত্য, ন্যায়বিচার ও স্বাধীনতার শহীদগণ” এই শিরোনামে ‘মুসলিম ব্রাদারহুড’ এর অন্যতম মুখপাত্র জনাব ডঃ তালাত ফাহমি প্রদত্ত একটি বিবৃতিতে সংগঠনটি বাংলাদেশ জামায়াত ইসলামীর নেতাদের বিরুদ্ধে সিরিজ মৃত্যুদন্ডের প্রতিবাদে তীব্র নিন্দা জানায়।

সংগঠনটি উচ্চ আদালত কর্তৃক মাওলানা মতিউর রহমান নিজামীর সর্বশেষ ফাঁসির আদেশ বহালকে একটি চরমপন্থী রাজনৈতিক সিদ্ধান্ত বলে মনে করছে। বিবৃতিটির মূল বক্তব্যঃ ‘স্বাধীনতা, ন্যায়বিচার ও সত্যের সাক্ষ্যগণ’ শিরোনামটি একথা নিশ্চিতভাবে প্রকাশ করছে যে, বাংলাদেশের প্রধান আদালতে বিশিষ্ট আলেমে দ্বীন সাবেক কৃষি ও শিল্পমন্ত্রী, আমীরে জামায়াত মাওলানা মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় বহাল এবং জামায়াতে ইসলামী ও তাঁর দলের নেতৃবৃন্দকে টার্গেট করণ এক বড় ধরণের রাজনৈতিক ধৃষ্টতা, যার সাথে ন্যায় ও সুবিচারের কোনই সম্পর্ক নেই। কেননা জামায়াত ইসলামী সর্বদা ভারসাম্যপূর্ণ মধ্যপন্থী চিন্তা লালন করে, আইন পরিপন্থী কোন কর্মকাণ্ডে কখনই জড়িত হয়নি তাঁরা নিজেরাই এই সাক্ষ্যের সুস্পষ্ট প্রমাণ।

আমীরে জামায়াতের বিরুদ্ধে এসব সম্পূর্ণ সাজানো কতিপয় মিথ্যা মামলা, যার ফলে দলের শত-শত হাজার-হাজার নেতা-কর্মী কারাবরণ করেন ও বড়-বড় নেতাদের মৃত্যুদন্ড কার্যকর করা হয় যাদের মাঝে কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল জনাব আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও তার দুই সহযোগী শহীদ আব্দুল কাদের মোল্লা, শহীদ কামারুজ্জামান সহ অসংখ্য শহীদান রয়েছেন। যা নিশ্চিত করে যে, বাংলাদেশি কর্তৃপক্ষ তার সিদ্ধান্ত বাস্তবায়নে আঞ্চলিক ও আন্তর্জাতিক পরিকল্পনার যোগসাজশে ইসলামী সংগঠন ও শক্তিগুলোকে লক্ষ্য বানিয়েছে রাজনৈতিক দৃশ্যপট থেকে সরিয়ে দেবার এমনকি যা এ অঞ্চল তথা সারা বিশ্ব থেকে ইসলামী অস্তিত্ব নির্মূলে ইহুদিবাদী আমেরিকান প্রকল্প বাস্তবায়নের অংশ।

অতএব এইমর্মে ‘আল ইখওইয়ানুল মুসলিমূন’ জামায়াত ইসলামী বাংলাদেশের নেতাদের সাথে সংহতি প্রকাশ করছে ও দলের আমীরের বিরুদ্ধে এই অন্যায্য রায়ের নিন্দা জানাচ্ছে। আর সেইসাথে জোর তাকিদ দিয়ে বলছে যে, ফ্যাসিবাদী ব্যবস্থা ও অত্যাচারী সরকারগুলোর ইসলামী প্রতিরক্ষার প্রথম সারি হিসেবে বিবেচিত মধ্যপন্থী বিশ্ব ইসলামী আন্দোলন সমূহ নির্মূল করার যাবতীয় অপচেষ্টা কোনই কাজে দিবে না এবং আল্লাহর ইচ্ছায় অচিরেই ব্যর্থ হবে ইনশা আল্লাহ!

আমরা বিশ্বের সকল স্বাধীনচেতা শক্তিকে বাংলাদেশ জামায়াত ইসলামীর নেতাদের পক্ষে সরব হবার আহবান করছি এবং তাদের পক্ষেও যারা বিভিন্ন দেশে নিরাপরাধ বন্দী ও কয়েদী জীবন কাটাচ্ছেন, যাঁদের একমাত্র অপরাধ তাঁরা স্বাধীনতা প্রিয় এবং স্ব-স্ব জাতির মর্যাদা ও মুক্তি চান। এই ফ্যাসিবাদী শাসনব্যবস্থার সামনে তথাকথিত বিশ্বমোড়লদের এহেন লজ্জাজনক নীরবতা নিশ্চয়ই নিজেই একটি অপরাধ, কিন্তু জনগণের ইচ্ছাই শেষ পর্যন্ত বিজয়ী হয় এবং কেউ স্বীকার করুক বা না করুক মহান আল্লাহর ইচ্ছায় ও তাঁর সাহায্যে অচিরেই সারা বিশ্বে মুক্তির পতাকা পত-পত করে উড়বে সেইসাথে একমাত্র আল্লাহর কালেমাই বুলন্দ হবে। “আর আল্লাহ তাঁর নিজস্ব বিষয়ে চিরবিজয়ী, কিন্তু অধিকাংশ মানুষ জানে না” (সূরাহ ইউসুফঃ ২১) আল্লাহই মহান ও সকল প্রশংসা সেই আল্লাহ্‌রই।

ডঃ তালাআ’ত ফাহমি- মুখপাত্রঃ “আল ইখওইয়ানুল মুসলিমূন”

Related posts