September 20, 2018

”নিজামীর মৃত্যুদণ্ডে জামাত নিষিদ্ধের পথ সুগম”

এ বি ইয়ামিন,নিজস্ব প্রতিবেদকঃ  যুদ্ধাপরাধী মতিউর রহমান নিজামীর রিভিউ আবেদন খারিজ করে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের রায় বহাল রাখায় সন্তোষ প্রকাশ করেছে গণজাগরণ মঞ্চ।

বৃহস্পতিবার সকাল থেকে আলবদর নিজামীর সর্বোচ্চ শাস্তির রায় বহাল রাখার দাবিতে শাহবাগে অবস্থান নেয় গণজাগরণ মঞ্চ।

গান, স্লোগান আর বক্তব্যের মধ্য দিয়ে অবস্থান কর্মসূচি চলে। বেলা সাড়ে এগারোটায় রিভিউ আবেদন খারিজের সংবাদে বিজয় চিহ্ন দেখিয়ে উল্লাস প্রকাশ করেন গণজাগরণ মঞ্চের কর্মীরা।
রায়ের সন্তোষ প্রকাশ করে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার বলেন,  এ রায়ে জনগণের আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটেছে, ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে। দীর্ঘসূত্রিতার কারনে জনমনে যে আশংকা তৈরি হয়েছিলো তা দূর হয়েছে।

তিনি বলেন, যুদ্ধাপরাধী মতিউর রহমান নিজামী বাংলাদেশের জাতীয় পতাকা তার গাড়িতে উড়াবার ধৃষ্টতা প্রদর্শন করেছিলো। এই রায়ের মধ্য দিয়ে নতুন মাইলফলক স্থাপিত হলো যে অপরাধী যত ক্ষমতাধরই হোক, তাকে শাস্তি পেতে হবে।

রিভিউ আবেদন খারিজ হওয়ায় যুদ্ধাপরাধী নিজামীর মৃত্যুদণ্ডের রায় কার্যকরে আর কোনো আইনি বাধা নেই।  তাই  কালবিলম্ব না করে আর কোনো ষড়যন্ত্রের সুযোগ না দিয়ে দ্রুত সর্বোচ্চ শাস্তির রায় কার্যকর করতে হবে।

দ্রুত জামায়াত নিষিদ্ধের দাবি জানিয়ে ইমরান এইচ সরকার বলেন, জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর সর্বোচ্চ শাস্তির রায় বহালের মধ্য দিয়ে জামায়াত নিষিদ্ধের পথ আরো সুগম হলো। যত দ্রুত সম্ভব যুদ্ধাপরাধী সংগঠন জামায়াতের রাজনীতি নিষিদ্ধ করে বাকি সকল যুদ্ধাপরাধীর বিচার সম্পন্ন করতে হবে। যুদ্ধাপরাধের বিচার দ্রুত সম্পন্ন করে মুক্তিযুদ্ধের চেতনার আগামীর বাংলাদেশ বিনির্মাণে সবাইকে মনোযোগী হতে হবে।

রায় ঘোষণার পর গণজাগরণ মঞ্চের বিজয় মিছিল শাহবাগ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ঘুরে আবার শাহবাগে ফিরে আসে।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/৫ মে ২০১৬

Related posts