November 15, 2018

‘নিজামীর ফাঁসি কার্যকর না হওয়া পর্যন্ত রাজপথে যুবলীগ’

অমিত রায় ঢাকা থেকেঃ  বাংলাদেশ আওয়ামী যুবলীগ ঢাকা মহানগর উত্তর আওতাধীন ২৫নং ওয়ার্ডের ত্রি-বার্ষিক কাউন্সিল অদ্য ০৬/০৫/২০১৬ ইং তারিখ রোজ শুক্রবার সকাল ১০.০০ ঘটিকায় সিভিল এভিয়েশন স্কুল মিলনায়তনে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন- সর্বোচ্চ আদালতে কুখ্যাত রাজাকার মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় হয়েছে। এ রায় তার অনুসারিরা মেনে নেয়নি এবং হরতালের ডাক দিয়েছে। এ কারণে যেকোনো সময় দেশে জামায়াতী জঙ্গীরা হরতালের নামে দেশে অরজাকতা সৃষ্টি করতে পারে। মতিউর রহমান নিজামীর রায় কার্যকর না হওয়া পর্যন্ত যুবলীগের নেতাকর্মীদের আগামী কয়েকদিন রাজপথে সর্তকভাবে থাকতে হবে। যাতে জনগনের জানমালের কেউ কোনো ক্ষয়-ক্ষতি করতে না পারে।

যুবলীগ চেয়ারম্যান আরো বলেন, ক্ষমতায় যাওয়ার জন্য বিএনপি-জামায়াতের ছাতার নিচে এখন জঙ্গির আস্তানা গড়ে তুলেছে।  বিএনপি রাজাকার জামায়াতের সঙ্গ এখনো ছাড়তে পারেনি, সেজন্যই একজনের কষ্ট অন্যজনকে ব্যথিত করছে। যুদ্ধাপরাধীদের (জামায়াত) বাঁচাতে দেশজুড়ে একের পর এক গুপ্তহত্যা, জঙ্গি ও সন্ত্রাসের ঘটনা ঘটিয়ে অরাজকতা সৃষ্টির পায়তারা চালাচ্ছে। এখনই জঙ্গি ও তাদের দোষরদের প্রতিরোধ করতে হবে।
জঙ্গী ও গুপ্তহত্যাকারীদের শক্তহাতে মোকাবেলা করে জাতিকে সংকট ও সংশয়মুক্ত করতে যুবলীগ নেতাকর্মীদেরকে অতন্দ্র প্রহরীর মতো সর্বদা সতর্ক থাকতে হবে।

অতিথিবৃন্ধ অনুষ্ঠান স্থলে পৌছালে ২৫ নং ওয়ার্ড যুবলীগ নেতাকর্মীরা যুবলীগ চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক সহ অতিথিবৃন্দকে উষ্ণ অর্ভ্যথনা জানান। হলের সামনে জাতীয় পতাকা ও  দলীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত গাওয়া হয়, প্রথম অধিবেশন কোরান তেলায়াত দিয়ে শুরু করা হয়। সকল শহীদদের স্মরনে ১মিনিট নিরবতা পালন করা হয়।

অত্র কাউন্সিলের উদ্ধোধন করেন ঢাকা মহানগর উত্তর শাখার সভাপতি আলহাজ্ব  মাইনুল হোসেন খাঁন নিখিল।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুবলীগ সাধারণ সম্পাদক মোঃ হারুনুর রশীদ, কাউন্সিলর ও তেজগাঁও থানা আওয়ামী লীগের সভাপতি শফী আহম্মেদ, কেন্দ্রীয় যুবলীগ  দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান,  সম্পাদক মন্ডলীর সদস্য মিজানুল ইসলাম মিজু, প্রধান বক্তা ছিলেন ঢাকা মহানগর যুবলীগ উত্তর সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, সহ সভাপতি  মোঃ জাফর ইকবাল, ইঞ্জিঃ জাহান এফ রহমান, যুগ্ম সম্পাদক তাজভীরুল হক অনু, সাংগঠনিক সম্পাদক শাহাদাত হোসেন সেলিম প্রমুখ।
সভাপতিত্ব করেন আল আমিন মানিক, সভা পরিচালনা করেন শেখ আতাউর রহমান লিটন।

দ্বিতীয় অধিবেশনে ২৫নং ভেঙ্গে দুই ভাগে ভাগ করা হয় ২৫ নং ওয়ার্ড পূর্ব ও ২৫ নং ওয়ার্ড পশ্চিম, ২৫নং ওয়ার্ড পূর্ব সভাপতি পদে শেখ আতাউর রহমান লিটন, সাধারণ সম্পাদক পদে মোঃ সাদ্দাম ইয়াসিন ডালিম ও ২৫নং ওয়ার্ড পশ্চিম  যুবলীগের সভাপতি পদে আল আমিন মানিক ও সাধারণ সম্পাদক পদে মোহাম্মদ পলাশ কে নির্বাচিত করা হয়।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/৬ মে ২০১৬

Related posts