September 19, 2018

নিজামির মৃত্যুদন্ড বহাল থাকায় যুবলীগের সন্তোষ প্রকাশ

মুক্তিযুদ্ধকালে মানবতাবিরোধী অপরাধের অভিযোগে মৃত্যুদন্ডপ্রাপ্ত জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর রিভিউ (পুনর্বিবেচনা) আবেদন খারিজ করে দিয়ে মৃত্যুদন্ড বহাল থাকায় মাননীয় আদালতকে অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ।

জনগনের প্রত্যাশিত এ রায়ের মধ্যদিয়ে আবারো প্রমানিত হলো আওয়ামী লীগ সরকার কোনো অপরাধীকে ক্ষমা করে না। জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর ফাসির রায় পুর্নবহাল হওয়ায় জনগনের কাঙ্খিত প্রত্যাশা পূরণ হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কার্যালয়ে থেকে মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর রিভিউ আবেদন খারিজ করে দিয়ে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড রায় বহাল রাখায়  আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী এবং সাধারণ সম্পাদক মো: হারুনুর রশীদ এক প্রেস বিজ্ঞপ্তিতে এ সন্তোষ প্রকাশ করেন।

প্রেস বিজ্ঞপ্তিতে নেতৃদ্বয় বলেছেন, এই রায়ে সারাদেশের স্বাধীনতাপক্ষের মুক্তিপাগল মানুষ আজ আনন্দিত-উল্লাসিত। নেতৃদ্বয় আরো বলেন, যেহেতু জামায়াতের নেতারা রাজনৈতিক ভাবেই স্বাধীনতার বিরুদ্ধে অবস্থান নিয়ে বিভিন্ন ধরনের অপরাধ করেছিল তা প্রমাণিত হয়েছে। তাই সংগঠন হিসেবে আওয়ামী লীগ সরকার আগামিতে তাদের বিচারের মুখোমুখি দাড় করাবে, এই প্রত্যাশা এখন সময়ের দাবি মাত্র।

জামায়াতের ডাকা হরতাল প্রসঙ্গে আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী এবং সাধারণ সম্পাদক মো: হারুনুর রশীদ বলেছেন, যারা স্বাধীনতাবিরোধী-যুদ্ধাপরাধীদের পক্ষে অবস্থান নিয়ে হরতালের ডাক দেয়, তাদের হরতালকে সামাজিকভাবে বর্জন ও প্রতিহত করুন।

প্রেস বিজ্ঞপ্তি
দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/৫ মে ২০১৬

Related posts