November 17, 2018

নিখোঁজের ৪ দিন পর লাশ উদ্ধার, এলাকায় উত্তেজনা

607
আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার মাটিরাঙা থেকে নিখোঁজ হওয়া মটরসাইকেল চালক আজিজুল হাকিম শান্ত’র(২৮) লাশ উদ্ধার করেছে পুলিশ। রোববার সকালে মাটিরাঙা উপজেলার হৃদয় মেম্বারপাড়ার রিছাং ঝর্ণা এলাকা থেকে লাশ উদ্ধার করা হয়। নিহত আজিজুল হক শান্ত মাটিরাঙা পৌর এলাকার নতুনপাড়া গ্রামের ছালেহ আহম্মদের ছেলে। আজিজুল হক শান্তের লাশ পাওয়ার পর বেলা সাড়ে ১১ টা থেকে চট্টগ্রাম-খাগড়াছড়ি আ লিক সড়কের উপর ব্যারিকেড দিয়ে যান চলাচল বন্ধ করে দিয়েছে ক্ষুব্ধ এলাকাবাসী।

এ ঘটনায় মাটিরাঙ্গায় উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে। বিক্ষুব্দ জনতা রাস্তা অবরোধ করে গাড়ী ভাংচুর করাসহ বিক্ষোভ করার খবর পাওয়া গেছে। বন্ধ করে দেওয়া হয়েছে সকল দোকান পাঠসহ খাগড়াছড়ি-চট্টগ্রাম,ফেনী-ঢাকার সকল যানবাহন চলাচল। ঘটনার সাথে জড়িত সন্দেহে ধন বিকাশ ত্রিপুরা (২০) নামে একজনকে আটক করেছে পুলিশ।

মাটিরাঙা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) শাহাদাত হোসেন টিটু জানান, ধারণা করা হচ্ছে মটর সাইকেল ছিনতাইয়ের জন্য আজিজুল হাকিম শান্তকে হত্যা করা হয়েছে। তাকে শ্বাসরোধ করে হত্যা করা হতে পারে বলে প্রাথমিক ভাবে ধারণা করা যাচ্ছে। ঘটনার সাথে জড়িত সন্দেহে একজনকে আটক করা হয়েছে।

মাটিরাঙা থেকে স্থানীয় এক সাংবাদিক জানান, আজিজুল হক শান্তের মৃত্যুর খবর শোনার পর সাধারণ জনগণ ও ভাড়ায় মটরসাইকেল চালকরা ক্ষুব্ধ হয়ে সড়কে নেমে পড়ে। মাটিরাঙা বাজার এলাকায় ব্যারিকেড দিয়ে বেলা সাড়ে ১১ টা থেকে সড়ক অবরোধ করে রাখা হয়েছে। এতে করে সড়কের দু’পাশে শত শত যানবাহন আটকা পড়েছে।

নিহত আজিজুল হাকিম শান্ত পেশায় একজন ভাড়াটে মটরসাইকেল চালক। বৃহস্পতিবার রাত থেকে নিখোঁজ হয় শান্ত। এঘটনায় গতকাল শনিবার মাটিরাঙা থানায় একটি সাধারণ ডায়েরী করে নিহতের বাবা ছালেহ আহম্মদ।

উল্লেখ্য যে, গত বৃহস্প্রতিবার দুপুরে খাওয়া-ধাওয়া শেষে ভাড়ায় চালিত মোটরসাইকেল চালক আজিজুল হাকিম শান্ত ভাড়া মারতে বের হওয়ার পর আর বাড়িতে ফিরেনি সে। নিখোঁজ মোটরসাইকেল চালক মো. আজিজুল হাকিম শান্তর বাবা মো. ছালেহ আহাম্মদ জানান, সেদিন রাত ৯টার সময় খাগড়াছড়ি থেকে ভাড়া নিয়ে মাটিরাঙ্গায় ফিরে এসে সর্বশেষ কথা হয়। এর পর থেকে সে নিখোঁজ হয়। সে মাটিরাঙ্গা পৌরসভার নতুনপাড়া এলাকার মো. ছালেহ আহাম্মদ এর ছেলে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts