November 21, 2018

নিউজার্সীতে ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপিত

940

হাকিকুল ইসলাম খোকন,বিশেষ সংবাদদাতাঃ   ধর্মের উৎস সৃষ্টি জগতের সকল উপলক্ষের মূল মহান প্রিয় নবীর পবিত্র শুভাগমন পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ)। এ মহান উপলক্ষে রবলিং বার্লিংটন, বারডেন টাউন, হেমিলটন ও নিউজার্সী বাংলাদেশী মুসলিম কমিউনিটি কর্তৃক “পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) মাহফিল” নিউজার্সীস্থ ডানস মিল রোড, বার্ডেন টাউনের ভেলী অফ সেন্ট্রাল জার্সি হলে গত ৭ই জানুয়ারী বৃহস্পতিবার  অনুষ্ঠিত হয়। হাফেজ মাওলানা মোঃ ইদ্রিসের প্রাণবন্ত পরিচালনায় অনুষ্ঠিত বিশাল মাহফিলে ওয়াজ করেন প্রধান মেহমান ড.সাইয়িদ এরশাদ আহমেদ আল বোখারী, বিশেষ মেহমান হাফেজ মাওলানা আবদুর রহিম মাহমুদ, ড.শাহেদ ফারুকী ও প্রফেসর রফিক সুবহানী।

পুরুষ ও মহিলা মিলে প্রায় চার/পাঁচশত শ্রোতার উপস্থিতিতে বক্তগণ বলেন ঈদে মিলাদুন্নবী তথা প্রিয় নবীকে চেনা জানা ও পাওয়ার আনন্দ সর্বপ্রথম আল্লাহ তায়ালা সকল নবীদেরকে “মিসাকের সম্মেলনে” সৃষ্টি জগতে শুরুতে উদযাপন করেন যা পবিত্র কোরআনের সুরা আল ইমরানে উল্লেখ রয়েছে। তৎপরবর্তীতে উক্ত আনন্দের সংবাদ সকল নবীগণ প্রচার করেছেন যার মধ্যে নাবিয়্যিনা ইব্রাহিম (আঃ) এর দোয়া ও ঘোষনা সুরা বাকারায় ও নাবিয়্যিনা ঈসা (আঃ) এর ঘোষনা কোরআন শরীফের আটাশ পারায় উল্লেখ রয়েছে।

তাই আমাদের সবার উচিত এই মহান উপলক্ষ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) কে ঈমান ধর্ম ও নাজাতের মূল হিসেবে মান্য ও পালন করা। পরিশেষে মুসলিম মিল্লাত ও সকল মানবতার প্রকৃত মুক্তি শান্তি ও সম্প্রীতি কামনায়  সালাতু সালাম, কিয়াম মোনাজাত ও তবারক বিতরণের মাধ্যমে মহিমান্বিত মাহফিল সমাপ্ত হয়।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts