November 17, 2018

নিউইয়র্কে মেশিন রিডেবল ভিসা কার্যক্রম উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

77

হাকিকুল ইসলাম খোকন,বিশেষ সংবাদদাতাঃ  নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অফিসে মেশিন রিডেবল ভিসা কার্যক্রম উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল,এমপি। গত ১৫ জানুয়ারী,শুক্রবার স্থানীয় সময় বিকাল সাড়ে তিনটায় লং আইল্যান্ড সিটির বাংলাদেশ কনস্যুলেটে এক অনাড়ম্বর অনুষ্ঠানে ফিতা কেটে তিনি ভিসা কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় তিনি একজন বিদেশী নাগরিকের হাতে মেশিন রিডেবল ভিসা সমেত পাসপোর্ট তুলে দেন। এর মাধ্যমে বাংলাদেশ প্রযুক্তির এর নতুন দ্বারে প্রবেশ করেছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের ধারাবাহিকতায় বিদেশে বাংলাদেশ মিশনসমূহে এমআরভি চালু হয়েছে। এরই ধারাবহিকতায় নিউইয়র্কে এর কার্যক্রম উদ্বোধন করতে পেরে সন্তোষ প্রকাশ করছি।
76
উল্লেখ্য, ১২ সেপ্টেম্বর ২০১১ তারিখে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, নিউইয়র্কে মেশিন রিডেবল পাসপোর্ট কার্যক্রম শুরু হয়। এ পর্যন্ত প্রায় ৩০ হাজার মেশিন রিডেবল পাসপোর্ট প্রদান করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানের আগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল,এমপি  কনস্যুলেট জেনারেল এর কর্মকর্তা-কর্মচারীদের সাথে মিলিত হন। পরে তিনি কনস্যুলেট এর বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন এবং কনস্যুলার সেবাপ্রার্থীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।
78
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কনসাল জেনারেল  শামীম আহসান,এনডিসি, জাতিসংঘে বাংলাদেশের মান্যবর স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মোঃ মাসুদ বিন মোমেন, ভাইস কনসাল জেনারেল সাহিদুল ইসলাম, কনসুলেট জেনারেলের হেড অব চ্যান্সারি চৌধুরী সুলতানা পারভিন, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাসুদ রেজওয়ান,পিএসসি, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ঊপদসটা ডা:মাসুদুল হাসান ও সাবাদিক হাকিকুল ইসলাম খোকন, নিউইয়র্ক স্টেট আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহীন আজমল, নিউইয়র্ক সিটি আওয়ামীলীগের সম্পাদক এমাদ চেীধুরী,বুকলীন আওয়ামীলীগের সভাপতি নুরুল ইসলাম নজরুল,কনস্যুলেট জেনারেল এর কর্মকর্তা ও কর্মচারী, কম্যুনিটির নেতৃবৃন্দ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts