November 13, 2018

নিউইয়র্কে পাঞ্জাবি পরা বাংলাদেশিকে মারধর

157

হাকিকুল ইসলাম খোকন,বিশেষ সংবাদদাতাঃ  শুক্রবার সন্ধ্যায় নিউইয়র্ক শহরের ব্রঙ্কসের রাস্তায় ‘আইএস সদস্য’ আখ্যা দিয়ে এক বাংলাদেশিকে মারধর করা হয়েছে। বাংলাদেশি অধ্যুষিত পার্কচেস্টার এলাকায় মারধরের শিকার মজিবর রহমান (৪৩) স্থানীয় একটি মেডিকেল সেন্টারে চিকিৎসা নিয়েছেন।

ব্রঙ্কসের পার্কচেস্টার এলাকায় ২৫ হাজারেরও বেশি বাংলাদেশির বসবাস। সেখানে বাংলাবাজার এভিনিউ রয়েছে। অনেক ব্যবসা প্রতিষ্ঠানের মালিকও প্রবাসী বাংলাদেশি।

মজিবর রহমান পুলিশকে বলেছেন, দুই যুবক তাকে আইএস সদস্য আখ্যা দিয়ে মুখে ও মাথায় কিল-ঘুষি দিয়ে রাস্তায় ফেলে দেয়। তারপর নির্দয়ভাবে লাথি মারতে থাকে।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প মুসলমানদের প্রবেশাধিকার নিষিদ্ধের দাবি তোলার পর রাষ্ট্রে মুসলিমবিরোধী মনোভাব বেড়ে যায় বলে রয়টার্সের একটি অনুসন্ধানী প্রতিবেদনে বলা হয়।

রাস্তায় পায়জামা-পাঞ্জাবি পরা ব্যক্তিকে দেখে জঙ্গি সন্দেহে তার ওপর হামলার ঘটনায় যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশির মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। নিউ ইয়র্ক টাইমস ও ডেইলি নিউজসহ অনেক পত্রিকায় গুরুত্বের সঙ্গে হামলার সংবাদটি প্রকাশ করা হয়েছে।

এ ঘটনার প্রতিবাদ জানিয়ে নিউইয়র্কের আইনজীবি নাসরিন আহমেদ বলেন, “ঘটনাটি খুবই দুঃখজনক। পোশাকের কারণে এ ধরনের হামলা মেনে নেওয়া যায় না।”

হামলাকারীদের গ্রেপ্তার দাবি করেছেন নিউ ইয়র্ক প্রবাসী বাঙালিরা। দ্রুত তাদের আইনের আওতায় আনা না গেলে পোশাকের কারণে মুসলিমদের ওপর হামলার ঘটনা বাড়তে পারে বলে আশঙ্কা তাদের।
নিউইয়র্ক পুলিশ জানিয়েছে, ধর্মীয় বিদ্বেষমূলক ওই হামলায় জড়িতদের গ্রেপ্তারে তাদের ‘হেইট ক্রাইম টাস্ক ফোর্স’কাজ করছে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts