November 18, 2018

নিউইয়র্কে নতুন বছরের প্রবাসী শিল্পীদের গীত উপহার

34

হাকিকুল ইসলাম খোকন,বিশেষ সংবাদদাতাঃ  নিউইয়র্কে নতুন বছরের উপহার গীত ওগজল সন্ধ্যা অনুষ্ঠিত হয় গত ৮ জানুয়ারী , শুক্রবার সন্ধ্যা ৭টায় কুইন্সের উডসাইডস্থ কুইন্স প্যালেসে। ফোরাম ফর হিউম্যান রাইটসের পৃষ্টপোষকতায় অনুষ্ঠিত গীত ও গজল সন্ধ্যায় পাঁচ মিশালী সঙ্গীত পরিবেশন করা হয়।

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন বাংলাদেশের প্রতিশ্রুতিবান সঙ্গীত শিল্পী আলী মাহমুদ টুটু। নিউইয়র্ক প্রবাসী জনপ্রিয় শিল্পী শম্পা জামান, সুষ্মিতা জামান,নাসির খান ,নেন্সী ও আবজল হোসেন।আবতি করেন জিএইচ আরজু।
35
যন্ত্র সঙ্গীতে ছিলেন তবলায় আবদুস সাত্তার ,গিটারে মাসুদ,লিড গিটারে জোহান, আকটপ্যাডে রিড। সাউন্ড সিষ্টেমে এলাইভ সাউন্ডের লিটন।সার্বিক উপস্থাপনা করেন জনপ্রিয় উপস্থাপক সাদিয়া খন্দকার।অনুষ্ঠানের ম্পসর ও পৃষ্ঠপোষকদের পরিচয় করিয়ে দেন সমন্বকারী ইমরান শাহ রন।

অনুষ্ঠানের প্রথম দিকে সঙ্গীত শিল্পীগন তিনটি করে পাঁচ মিশালী সঙ্গীত পরিবেশন করেন। পরে আলী মাহমুদ টুটু, শম্পা জামান ও সুষ্মিতা জামান যৌথও সমবেত কন্ঠে তিনটি করে সঙ্গীত পরিবেশন করে দর্শক-শ্রোতাদের মনজয় করেন। শেষ পর্বে আলী মাহমুদ ও শম্পা জামান যৌথ কন্ঠে অনেক গুলো গজল পরিবেশন করেন । এ সময় উপস্থিত দর্শক শ্রোতা মুমুর্ত করতালি দিয়ে তাদের অভিনন্দীত করেন। অনুষ্টানের অন্যতম সমন্বয়কারী ড. নূরুল আমিন পলাশ অভ্যাগতদের স্বাগত জানান। সঙ্গীতের ফাঁকে ফাঁকে অনুষ্ঠানের ম্পসর ও পৃষ্ঠপোষকগন সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ॥রাত ১২টায় অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।
37
দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts