September 20, 2018

নালিতাবাড়ীর তন্ময় হত্যার প্রতিবাদে বিক্ষোভ

সানী ইসলাম, স্টাফ রিপোর্টার:

ময়মনসিংহ শহরের নতুন বাজার এলাকায় সহপাঠীদের ছুরিকাঘাতে নিহত নালিতাবাড়ীর ইফতিয়ার আহমেদ তন্ময় এর গায়েবানা জানাযা পরেছে বিদ্যালয়ের শিক্ষক, সহপাঠী ও বন্ধুরা।

আজ রবিবার ( ২৫ ডিসেম্বর ) দুপুরে ময়মনসিংহ সিটি কলেজিয়েট স্কুল মাঠে এ জানাযা অনুষ্ঠিত হয়। এ সময় তন্ময়ের শোকার্ত পিতা ফরিদ আহম্মেদ উপস্থিত ছিলেন।

এদিকে জানাযা শেষে বন্ধু ও সহপাঠীরা তন্ময় হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল বের করে। এ সময় বেসরকারী ল্যাব্রোটারি স্কুলের স্কুল কেবিনেট সদস্য ফাহীম শাহরিয়ার অনন্তের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল সিটি কলেজিয়েট স্কুল থেকে বের হয়ে, নগরীর গাঙ্গিনারপাড় মোড় হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে নতুন বাজার গিয়ে শেষ হয়।

পরে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, তন্ময় হত্যার সাথেযারা জড়িত সেই সস্ত্রাসীদের গ্রেফতার করে বিচারের আওতায় এনে অবিলম্বে হত্যাকারীদের ফাঁসির দাবি জানান সহপাঠীরা।

উল্লেখ্য গত শুক্রবার ( ২৩ ডিসেম্বর ) রাত ৭ টায় মফিজ উদ্দিন ইনডেক্স প্লাাজার সামনে পূর্ব সত্র“তার জের ধরে তাদের মধ্যে বাকবিতন্ডা হয়। এসময় বন্ধুরা তন্ময়কে ছুরিকাঘাত করে পালিয়ে যায়।

পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে তার মৃত্যু হয়। তন্ময় নগরীর সিটি কলেজিয়েট স্কুলের দশম শ্রেণির ছাত্র ও নওমহল গরুরখোয়ার মোড় এলাকার বাসিন্দা।

এর আগে তন্ময়ের নিজ গ্রামের বাড়ী শেরপুরজেলার নালিতাবাড়ী গ্রামে তার একাধিক জানাযা শেষে তাকে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়েছে।

Related posts