November 13, 2018

নালিতাবাড়ীতে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

সানী ইসলাম ও জাকিরুল ইসলাম মোর্শেদ:

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হচ্ছে। ২৬ মার্চ রোববার সূর্যোদয়ের সাথে সাথে শহীদ মিনারে শহীদদের স্মরণে উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম মুখলেছুর রহমান রিপন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা তরফদার সোহেল রহমান পুষ্পস্তবক অর্পণ করেন। পরে মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, আওয়ামী লীগ , বিএনপি , জাতীয় পার্টি , জাসদ এবং বিভিন্ন রাজনৈতিক, সামাজিক -সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পুষ্পস্তবক অর্পণ শেষে শহিদ মিনার প্রাঙ্গণ থেকে স্বাধীনতা ও জাতীয় দিবসের র‍্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে তারাগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এসে শেষ হয়। 

পরে সকাল ৮টায়  তারাগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তরফদার সোহেল রহমান। ওই সময় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের স্কাউট , গার্লস গাইড , বিএনসিসি এবং শিক্ষার্থীরা কুজকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শন করে। এ ছাড়া দিবসের অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল প্রীতি খেলাধুলা, মুক্তিযুদ্ধের চলচ্চিত্র প্রদর্শনী , হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন এবং বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা।
এদিকে, মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে যৌথ ভাবে ২ দিন ব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে নালিতাবাড়ি উপজেলার মরিচপুরান ইউনিয়নের খলাভাঙ্গা মকবুল হোসেন উচ্চ বিদ্যালয় ও সরকারি প্রাথমিক বিদ্যালয়।

সকালে খলাভাঙ্গা মকবুল হোসেন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক  মাও. শহিদুল ইসলাম এবং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী আকবরের নেতৃত্বে একটি র‍্যালি বের হয়ে মরিচাধরা চৌরাস্তা বাজার হয়ে পুনরায় বিদ্যালয় মাঠে এসে শেষ হয়। র‍্যালিতে প্রায় ছয়শতাধিক শিক্ষার্থী অংশ গ্রহণ করে। পরে বিদ্যালয় প্রাঙ্গণ এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দুই দিন ব্যাপী কর্মসূচির অংশ হিসেবে আগামীকাল ২৭ মার্চ শিক্ষার্থীদের পরিবেশনায়ে থাকবে নাটক, ম্যাগাজিন ও নৃত্য অনুষ্ঠান।

Related posts