September 19, 2018

নারী দারোয়ানের উপর বখাটেদের হামলা

রফিকুল ইসলাম রফিক,নারায়ণগঞ্জঃ  হাজীগঞ্জ এলাকায় আইইটি সরকারি উচ্চ বিদ্যালয়ের দারোয়ান আরতী রানী ঘোষকে (৪৫) বেদম মারধর করে আহত করেছে স্থানীয় বখাটে যুবকরা। শুক্রবার (১৫ এপ্রিল) বেলা সোয়া ১২টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় স্কুলে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ক্লাস চলছিল। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল গেলেও অভিযুক্ত কাউকে আটক করতে পারেনি। এ ঘটনায় স্কুলের সার্বিক নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন শিক্ষকরা। মৃত বাবু ঘোয়ালার স্ত্রী আহত আরতী রানী স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।

তিনি জানান, শুক্রবার স্কুলে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ক্লাস চলছিল। বেলা ১২টার দিকে স্থানীয় মামুন, আকাশ, স্বপন, আরমানসহ কয়েকজন বখাটে যুবক স্কুলের গেটের সামনে থেকে তাকে গেট খোলার জন্য ডাকতে থাকেন। ‘স্কুলে ক্লাস চলছে এ কারণে গেট খোলা যাবে না’ বললে যুবকরা অকথ্য গালিগালাজ সহ গেটে লাথি মেরে হাঙ্গামা শুরু করে। ছাত্র-ছাত্রীদের ক্লাসের বিঘœ ঘটার আশংকায় পরে তিনি গেট খুলে দিতে বাধ্য হন। এ সময় স্কুলে ঢুকেই তাকে (আরতী রানী ঘোষ) ওই যুবকরা এলোপাথাড়ি কিল-ঘুষি, লাথি মেরে মারাত্মক আহত করে। পরে স্কুলের শিক্ষার্থীরা এগিয়ে এসে বখাটেদের কবল থেকে তাকে উদ্ধার করে। খবর পেয়ে হাজীগঞ্জ পুলিশ বক্সে দায়িত্বরত ৩ পুলিশ ঘটনাস্থল ছুটে যান।

আরতী রানী ঘোষ অভিযোগ করেন, পুলিশের সামনেও ওই বখাটে যুবকরা তাকে ফের গালিগালাজ করে। এমনকি স্কুলে চাকরি করে কিভাবে তা দেখে নেবার হুমকি দেয়। এরপর স্থানীয় ব্যক্তিবর্গ বিষয়টি সামাজিকভাবে বিচার করার দায়িত্ব নিলে পুলিশ কোন বখাটেকে আটক না করেই চলে আসে বলে জানান তিনি।

আরতী রানী ঘোষ আরও জানান, ওই যুবকেরা প্রায়ই খেলার নামে স্কুলে ঢুকে গাছের ডাব ও আম চুরি করে নিয়ে যায়। এ কাজে বাধা দিতেন বলেই আজ তিনি বখাটেদের হামলার শিকার হয়েছেন বলে কান্নাজড়িত কণ্ঠে জানান।

এ ব্যাপারে আইইটি সরকরি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইউনুছ আলী হাওলাদারের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, শিক্ষকদের কাছ থেকে তিনি ঘটনাটি শুনেছেন। বিষয়টি অত্যন্ত বেদনাদায়ক উল্লেখ করে তিনি জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে এ ব্যাপারে প্রয়োজনীয় কঠোর ব্যবস্থা নেয়া হবে।
ম্পাদক ধীমান সাহা জুয়েল।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/১৫ এপ্রিল ২০১৬/রিপন ডেরি

Related posts