November 15, 2018

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনঃ কে পাচ্ছেন ‘নৌকা’ ‘ধানের শীষ’ লাঙ্গল?

নিজেস্ব সংবাদদাতাঃ   নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের ডামাঢোল বেঁজে উঠেছে। এবছরের ডিসেম্বরের মধ্যেই অনুষ্ঠিত হতে যাচ্ছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন। এমনটাই জানিয়েছে নির্বাচন কমিশন। দলীয় প্রতীকে নারায়ণগঞ্জ এবং কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনের জন্য আচরণ বিধিমালার খসড়া প্রস্তুত করেছে নির্বাচন কমিশন।

এদিকে এ খবরের পর নগরজুড়ে আলোচনায় কে হচ্ছেন সিটির বর্তমান মেয়র ডা: সেলিনা হায়াৎ আইভির প্রতিদ্বন্দ্বি। রাজনৈতিক বোদ্ধামহলের মতে, এবারের নির্বাচনে এমপি শামীম ওসমান প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন না। এর কারন এমপি পদে থেকে মেয়র নির্বাচন করা যাবে না। আর গতবার বিপুল ভোটের ব্যাবধানে এমপি শামীম ওসমান পরাজিত হয়েছিলেন সিটি নির্বাচনে। তাই এবার তিনি কোন রিস্ক নিবেন না বলে মনে করেন বোদ্ধামহল। বোদ্ধা মহলের মতে,  নির্বাচনিতে ভোটাররা অনেকটা বোঝে শুনে নিজেদের ভোট দিবেন তারা।

আইভির  বিরুদ্ধে হেভিওয়েট কোন প্রতিদ্বন্দ্বি এখন পর্যন্ত দেখা না গেলও তার সাথে থাকা পাশের অনেক নেতাকর্মী সড়ে গেছেন । তার প্রধান রাজনৈতিক প্রতিপক্ষ শামীম ওসমান ঘোষনা দিয়েছিল সিটি নির্বাচনে যোগ্য প্রার্থী দিবেন। তার যোগ্য প্রার্থীর দেখা এখনো মিলেনি।
এবারই প্রথম অনুষ্ঠিত হতে যাচ্ছে দলীয় প্রতীকে নির্বাচন। তাই ক্ষমতাসীন দল আওয়ামীলীগ, বিরোধী দল বিএনপি ও জাতীয় পার্টি থেকে মেয়র পদে মনোনয়ন কে পাচ্ছেন তা নিয়েও শুরু হয়ে গেছে জল্পনা-কল্পনা।

এদিকে, দলীয় মনোনয়ন পেতে আগে থেকেই অনেকে কেন্দ্রে লবিংসহ বিভিন্ন তদ্ববির চালিয়ে আসলেও ইতিমধ্যেই প্রায় চূড়ান্ত হয়ে গেছে আওয়ামীলীগ ও বিএনপির সম্ভাব্য প্রার্থী! তবে সম্ভাব্য তালিকায় রয়েছে জাতীয় পার্টির দু’জন প্রার্থী।

Related posts