September 25, 2018

নারায়ণগঞ্জে ৭ খুন; তারেক সাঈদসহ ১৩ আসামীর জামিন নামঞ্জুর

525

রফিকুল ইসলাম রফিক,নারায়ণগঞ্জঃ       নারায়ণগঞ্জে ৭ খুনের  ঘটনায় দুটি মামলার মধ্যে আইনজীবী চন্দন সরকার ও তার গাড়ির চালক ইব্রাহিম হত্যা মামলাটি অভিযোগ গঠনোর জন্য ১১ জানুয়ারী নির্ধারন করেছে জেলা ও দায়রা জজ আদালত। একই সাথে আদালত র‌্যাব এর সাবেক সি ও লে: কর্ণেল তারেক মোহাম্মদ সাঈদসহ ১৩ জনের জামিনের আবেদন না মঞ্জুর করেছে। অন্যদিকে কাউন্সিলর নজরুল ইসলাম ও তার ৪ সহযোগীসহ ৫ জনকে হত্যার ঘটনায় সেলিনা ইসলাম বিউটির দায়ের করা মামলাটি বিচার কাজ শুরু করার জর‌্য জজ আদালতে প্রেরণের জন্য নির্দেশ দিয়েছে অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত। সোমবার পৃথক দুইটি আদালতে এ আদেশ দেয়া হয়।

প্যাকেজ:
নারায়ণগঞ্জে ৭ খুনের  ঘটনায় ফতুল্লা থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়। আইনজীবী চন্দন সরকার ও তার গাড়ির চালক ইব্রাহিম হত্যার ঘটনায় জামাতা ডা. বিজয় কুমার পাল বাদী হয়ে দায়ের করা মামলাটি অভিযোগ গঠনোর জন্য ১১ জানুয়ারী নির্ধারন করেছে জেলা ও দায়রা জজ আদালত। সোমবার দুপুরে আদালতের বিচারক সৈয়দ এনায়েত হোসেন এ আদেশ দেন। আদালতে আসামী পক্ষ র‌্যাব-১১ এর সাবেক সি ও লে: কর্ণেল তারেক মোহাম্মদ সাঈদসহ ১৩ জনের জামিনের আবেদন করনে। শুনানী শেষে আদালত জামিন না মঞ্জুর করেছে। এসময় আদালতে ২৩ আসামী  উপস্থিত ছিল।

এর আগে কাউন্সিলর নজরুল ইসলাম ও তার ৪ সহযোগীসহ ৫ জনকে হত্যার ঘটনায় সেলিনা ইসলাম বিউটির দায়ের করা মামলায় অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে প্রধান আসামী নুর হোসেন ও র‌্যাব এর সাবেক তিন কর্মকর্তাসহ ২৩ আসামীকে হাজির করা হয়। আদালতের বিচারক আশোক কুমার দত্ত বিচারের জন্য জজ আদালতে প্রেরণের জন্য নির্দেশ দিয়েছে। এ মামলাটিও শুনানীর জন্য ১১ জানুয়ারী নির্ধারন করেছে জেলা ও দায়রা জজ আদালত।
সট: সট: এডভোকেট সাখাওয়াত হোসেন, বাদী পক্ষের আইনজীবী।

র‌্যাব-১১ এর সাবেক সি ও লে: কর্ণেল তারেক মোহাম্মদ সাঈদ এর পক্ষের আইবজীবী জানান, জামিনের আবেদন না মঞ্জুর হওয়ায় উচ্চ আদালতে যাবেন।

সট: এডভোকেট ছরোয়ার হোসেন, আসামী পক্ষের আইনজীবী।

র্ষ্ট্রাপক্ষের আইনজীবী বলেন, মামলার বিচারিক কায্যক্রম শুরু হয়েছে। আগামী ১১ জানুয়ারী অভিযোগ গঠনের দিন নির্ধারন করা হয়েছে।

সট: ফজলুর রহমান —অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর

কাউন্সিলর নজরুল ইসলাম ও তার ৪ সহযোগীসহ ৫ জনকে হত্যার ঘটনায় দায়ের করা মামলার বাদী সেলিনা ইসলাম বিউটি জানান, হত্যার প্রধান আসামী নুর হোসেনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য উচ্চ আদালতে শুনানী হচ্ছে। মঙ্গলবার আদেশ পাবেন বলে আশা প্রকাশ করেন।

সট: সেলিনা ইসলাম বিউটি, মামলার বাদী ও নিহত প্যানেল মেয়র সেলিনা ইসলামের স্ত্রী।

উল্লেখ্য, গত ২৭ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংকরোডের ফতুল্লা থেকে কাউন্সিলর নজরুল ইসলাসহ ৭ জন অপহরণের তিন দিন পর শীতলক্ষ্যা নদী থেকে লাশ উদ্ধার করা হয়।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts