December 10, 2018

নারায়ণগঞ্জে গার্মেন্টস শ্রমিকদের মানববন্ধন

358
রফিকুল ইসলাম রফিক,নারায়ণগঞ্জঃ    শ্রমিক ছাটাই বন্ধ ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে নারায়ণগঞ্জের কাঁচপুরের ওপেক্র গ্রুপের সিনহা গার্মেন্টস শ্রমিকরা। রোববার দুপুরে নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় বিকেএমইএ প্রধান কার্যালয়ের সামনে এই মানববন্ধন কর্মসূচী পালন করেন তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেম টেক্রটাইল গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি মাহবুবুর রহমান, নাজমুল হাসান মুন্না, মাহমুদ হোসেন প্রমুখ।

মানববন্ধনে কারখানার শ্রমিকরা অভিযোগ করেন, গত ১৮ জানুয়ারী সিনহা গার্মেন্টসের সুপারভাইজার জাকির কর্তৃক কর্মরত প্রতিবন্ধী এক শ্রমিক সোহেল রানাকে মারধর করে মাথা ফাটিয়ে দেয়া হয়। এতে সাধারণ শ্রমিকরা ক্ষুদ্ধ হয়ে কারখানার জিএম’র কাছে বিচার দাবি করে।

কিন্তু কর্তৃপক্ষ ওই সুপারভাইজারের বিচার না করে তাকে কৌশলে কারখানা থেকে বের করে দেয়। এই ঘটনাকে কেন্দ্র করে কারখানা কর্তৃপক্ষ উল্টো ৯৯ শ্রমিককে ছাটাই করে এবং শ্রম আইন অনুযায়ী প্রাপ্য পাওনা থেকে বি ত করে তাদের বিরুদ্ধে সোনারগাঁ থানায় মামলা দায়ের করে। অবিলম্বে শ্রমিক ছাটাই বন্ধ, মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান তারা।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts