November 14, 2018

নারায়ণগঞ্জের ছাত্রলীগ নেতার নেতৃত্বে পুলিশের উপর হামলা, পিস্তল ছিনতাই!

রফিকুল ইসলাম রফিক
নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ
নারায়ণগঞ্জের বন্দরে ছাত্রলীগ নেতা ও মাদক ব্যবসায়ী খান মাসুদ বাহিনী  পুলিশের এক এস আইসহ তিন পুলিশকে পিটিয়ি গুরুত আহত করে ছিনিয়ে নিয়েছে এস আই অখিল পোদ্দারের পিস্তল। শনিবার সকালে একটি  মারামারি মামলার  আসামী গ্রেফতার করতে গেলে  পুলিশের উপর এ হামলা চালিয়ে আটককৃতকে ছাড়িয়ে নেয়। পরে পুলিশ বিশেষ অভিযান চালিয়ে খান মাসুদ ও তার দুইসহযোগিকে আটক করেছে।

তবে লুন্ঠিত অস্ত্র উদ্ধারে পুলিশ অভিযান অব্যাহত আছে। খান মাসুদ বন্দর উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক। এলাকায় সে মাদক ব্যবসা, চাঁদাবাজ হিসেবে পরিচিত। এদিকে খান মাসুদকে আটকের খবরে তার বাহিনী বন্দরে সিএনজি, অটোরিক্সা, ও শীতলক্ষ্যা নদীতে নৌকা চলাচল বন্ধ করে দেয়। পরে পুলিশের হস্তক্ষেপে প্রায় এক ঘন্টাপর যানবাহন ও নৌকা চলাচল শুরু হয় ।

শীতলক্ষ্যা নদীর পূর্বপাড়ে বন্দর ঘাট ঘাট সংলগ্ন এলাকায় অবস্থিত আবুল কালাম বাসুর মালিকানাধীন বন্দর ডক ইর্য়াড এর মালিকানা দাবি করে গত বৃহস্পতিবার ডক ইয়ার্ডটি দখলের চেষ্টা চালায়। এসময় মালিকের পক্ষ নিয়ে আরেক সন্ত্রাসী ও যুবলীগ নেতা কাজি জহির বাহিনী তা প্রতিরোধ করতে গেলে দুই পক্ষের মধ্যে সংঘষ হয়। এতে মাসুম নামের এক শিশু গুলিবিদ্ধসহ বেশ কয়েকজন আহত হয়। এ ঘটনায় খান মাসুদসহ ১১ জনের বিরুদ্ধে মামলা হয় ।

শনিকার সকালে বন্দর পুলিশ ফাঁড়ির  ইনচার্জ এস আই অখিল পোদ্দার দুইজন কনস্টেবলক নিয়ে মামলার আসামীদের গ্রেফতারের জন্য অভিযান চালায়। পুলিশ ছোট মাসুদ নামের এক আসামীকে আটক করে। এখর পেয়ে অতর্কিত ভাবে  খান মাসুদের নেতৃত্বে তার বাহিনীর বেশ কয়েকজন সদস্য পুলিশের উপর হামলা চালিয়ে আসামী ছোট মাসুদ ও   এস আই অখিল পোদ্দার ব্যবহৃত  পিস্তল ছিনিয়ে নিয়ে যায়। হামলায় এস আই অখিল পোদ্দার, কনস্টেবল মান্নান , আমিরুল ইসলাম আহত হয় ।

এ ঘটনার পর নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মোকলেসুর রহমানে নেতুত্বে বেলা এাগারোটা থেকে  বিপুল সংখ্যাক পুলিশ অস্ত্র উদ্ধারে অভিযানে নামে।

মোকলেসুর রহমান টেলিফোনে জানান,  সন্ত্রাসী খান মাসুদের বাড়িতে অভিযান চালিয়ে আট রাউন্ডগুলিসহ ১৭ টি ধারালো অস্ত্র উদ্ধার  করা হয়েছে। আটক করা হয় খান মাসুদ ও তার দুই সহযোগিকে। তবে বিকেল সাড়ে চারটায় এ রির্পোট লেখা পর্যন্ত অস্ত্রটি উদ্ধার হয়নি।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি ২ জুলাই ২০১৬

Related posts