November 19, 2018

নামিবিয়াকে বোঝালো বাংলাদেশ কতটা ফেবারিট?

669
স্পোর্টস ডেস্কঃ  কোচ নর্বার্ট মানিয়েন্ডে আগের দিন মন্তব্য করেছিলেন, কোনো দিক থেকেই বাংলাদেশ ফেবারিট নয়। নামিবিয়ার মত পুঁচকে একটা দলের কোচের কণ্ঠের এমন উদ্ধতা নি:সন্দেহে খুব ভাল চোখে দেখেনি বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল।

আর তার ফলাফলটা পাওয়া গেল একদিন বাদেই। মঙ্গলবার কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে অল আউট হওয়ার আগে মোটে ৬৫ রান করতে পারলো দলটি।

আর এর মধ্য দিয়ে বাংলাদেশ যুব ক্রিকেট দলও অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের আসরে বুঝিয়ে দিল, কেন তারা ফেবারিট! আগের দুই ম্যাচে স্কটল্যান্ড ও চ্যাম্পিয়ন দক্ষিণ আফ্রিকা দলকে হারিয়ে হুঙ্কার দেয়া নামিবিয়ার কাছেও বাস্তবতাটা পরিষ্কার হয়ে গেল।

মোটে ৩২ ওভার পাঁচ বল স্থায়ী হল নামিবিয়ার ইনিংস। তাতে, মাত্র দু’জন ব্যাটসম্যানের রান দুই অংক ছুঁতে পারলো। তারা হলেন নিকো ডেভিন ও লোহান লরেন্স। দু’জনের ব্যাট থেকে আসে যথাক্রমে ১৯ ও ১৭ রান।

বাংলাদেশের হয়ে, দুটি করে উইকেট নেন মোহাম্মদ সাইফউদ্দিন, সালেহ আহমেদ শাওন ও অধিনায়ক মেহেদি হাসান মিরাজ। এই নিয়ে চলতি বিশ্বকাপে চতুর্থবারের মত কোন দল ১০০-এর নিচে অল আউট হয়ে গেল।

আগের তিনটি নজিরই গড়েছে ফিজি। এবার ৬৫ রানে অল আউট হয়ে তাদের পাশে নামিবিয়াকে ঠেলে দিলো বাংলাদেশ। আর এটাই চলতি বিশ্বকাপে সবচেয়ে কম রানে অল আউট হওয়ার নজিরও বটে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts