November 18, 2018

নান্দাইলে ১৪৪ ধারা জারি

334
গোলাম রাসেল,ময়মনসিংহঃ  ময়মনসিংহের নান্দাইল উপজেলায় মুশুলী ইউনিয়নের মেরেঙ্গা বাজার ময়দানে আ’লীগের দু’পক্ষে জনসভা থাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

শনিবার বিকাল ৩টায় আওয়ামী লীগের বর্তমান এমপি মোঃ আনোয়ারুল আবেদীন খাঁন তুহিন সমর্থিত আওয়ামী লীগ এর সভাপতি মোঃ আব্দুল লতিফ ও সাধারন সম্পাদক আহসান হাবিব কচি এক জনসভা আহ্বান করেন। একই স্থানে একই সময়ে আওয়ামী লীগের সাবেক এমপি মেজর জেনারেল অব: আব্দুস সালাম সমর্থিত আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুল কবির খান অঞ্জন ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মাসুদুর রহমান বাবুল জনসভা আহ্বান করেন। এই পরিস্থিতিতে নান্দাইল উপজেলা প্রশাসন যেকোন ধরনের সংঘর্ষ এড়ানোর জন্য বিকাল ৩টা থেকে পরবর্তী নিদের্শ না দেওয়া পর্যন্ত মেরেঙ্গা বাজার তথা মুশুলী ইউনিয়ন এলাকায় ১৪৪ ধারা জারি করে।

এদিকে সাবেক এমপি মেজর জেনারেল অব: আব্দুস সালাম বিকাল ৩টার দিকে গাড়ীবহর নিয়ে নান্দাইল চৌরাস্তা দিয়ে মেরেঙ্গা বাজার যাবার পথে চৌরাস্তা এলাকায় তার গাড়ী বহরে অপর গ্রুপ দেশীয় অস্ত্র সহ হামলা চালায়। জেনারেল সালাম জানান, তার গাড়ীর
সামনের অংশে রামদা দিয়ে কোঁপ দেওয়া হয় এতে সামনের গ্লাস ভেঙ্গে যায়। হামলার খবর  ছড়িয়ে পড়লে উপজেলা সদরে সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম ভূইঁয়ার নেতৃত্বে হাইওয়ে সড়ক অবরোধ করে টায়ার জালিয়ে দেওয়া হয়।

অপরদিকে মুশুলী ইউনিয়নের মেরেঙ্গা নতুন বাজারে এমপি তুহিন গ্রুপের নেতাকর্মীদের উপর হামলা হয়েছে এ খবর ছড়িয়ে পড়লে কয়েকশ নেতা কর্মী নান্দাইল চৌরাস্তা এমপি তুহিনের পক্ষে অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল করতে থাকে। বিকাল ৫টা ২০ মিনিটে ময়মনসিংহ জেলা সদর থেকে অতিরিক্ত পুলিশ সহ র্যাব বাহিনীর সদস্যদের নান্দাইলে ঢুকতে দেখা গেছে।

উল্লেখ্য,গত ১৪ই জানুয়ারী মুশুলী ইউনিয়নের তারঘাট বাজারে আওয়ামী লীগের দুই গ্রুপের জনসভাকে আহ্বান করে ১৪৪ ধারা জারী করা হয়েছিল।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts