November 15, 2018

নান্দাইলে অপহরণের সাত ঘন্টা পর শিশু রাফি উদ্ধার!

মোঃ আজিজুর রহমান ভূঞা
বাবুল, ময়মনসিংহ ব্যুরোঃ
ময়মনসিংহের নান্দাইলে অপহরণের সাত ঘন্টা পর শিশু আরাফাত হোসেন রাফি (৭)কে শুক্রবার (২৬ আগষ্ট) রাত নয়টার দিকে পৌর শহরের চন্ডীপাশা সিনেমা হল এলাকা থেকে উদ্ধার করা হয়েছে।

জানাযায়, উপজেলার চন্ডীপাশা ইউনিয়নের বিলপাড়া গ্রামের খুররম শেখের একমাত্র ছেলে স্থানীয় উদয় কিন্ডার গার্টেনের প্রথম শ্রেণীর ছাত্র আরাফাত হোসেন রাফি নান্দাইল চৌরাস্তা জামে মসজিদ এলাকা থেকে জুমার নামাজের পর ২টার দিকে অপহৃত হয়। রাত ৯টার দিকে শিশুটি নান্দাইল সিনেমা হল এলাকার থেকে এক মুদি দোকানের মোবাইল ফোনে দিয়ে কথা বলে তার বাবার সাথে। পরে অপহৃতের বাবা শতাধিক লোকজনের উপস্থিতিতে শিশুটিকে উদ্ধার করে নান্দাইল মডেল থানায় নিয়ে আসে।

নান্দাইল চৌরাস্তা এলাকার হাজী ট্রেডার্সের মালিক ও শিশু রাফির বাবা খুররম শেখ বলেন, রাফির এখনও আতঙ্ক কাটেনি, অপহরণের বিষয়ে তাকে প্রশ্ন করা ঠিক হবে না।

নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান বলেন, অপহরনের বিষয়টি অবহিত হওয়ার পর থেকে বিভিন্ন জায়গায় অভিযান চালানো হয়েছে। হয়ত অপহরণকারীরা শিশুটিকে সিনেমা হল এলাকায় ফেলে রেখে পালিযে যায়, এ বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।
ময়মনসিংহে সাংবাদিকদের মানববন্ধন ও সমাবেশ

জঙ্গি হামলা ও সন্ত্রাসের বিরুদ্ধে ময়মনসিংহে মানববন্ধন ও সমাবেশ করেছে ময়মনসিংহ সাংবাদিক সমাজ ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

শনিবার (২৭ আগষ্ট) দুপুরে ময়মনসিংহ প্রেসক্লাবের উদ্যোগে প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচিতে ময়মনসিংহের জাসদ, কমিউনিস্ট পার্টি, মহিলা পরিষদ, মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ গ্রহন করে।

এ কর্মসূচি চলাকালে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন ঐক্য ন্যাপের ময়মনসিংহ জেলা শাখার সভাপতি অধ্যাপক আতিকুল ইসলাম, সিপিবি’র সাধারণ সম্পাদক এডভোকেট এমদাদুল হক মিল্লাত, জাসদ নেতা এডভোকেট নজরুল ইসলাম চুন্নু, মহিলা পরিষদ নেতা মানিরা সুলতানা অনু, সাংবাদিক ইউনিয়নের সভাপতি আতাউল করিম খোকন, ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বাবুল হোসেনসহ মুক্তিযোদ্ধা, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতা এবং গণমাধ্যমের নেতাকর্মীবৃন্দ।

বক্তারা সরকারের পাশাপাশি সর্বস্তরের মানুষকে জঙ্গীবাদ নির্মূলে একাত্ম হওয়ার আহ্বান জানান।

অপরদিকে সন্ত্রাস, জঙ্গিবাদ ও দূর্নীতির বিরুদ্ধে জাতীয় ঐক্যমত সৃষ্টি ও জনমত গড়ার লক্ষ্যে সারাদেশে বিভাগীয় পর্যায়ের কর্মসূচি হিসেবে আজ ময়মনসিংহে দশ দলীয় জোট ন্যাশনালিস্ট ফ্রন্ট এনডিএফ’র উদ্যোগে গণঅনশন কর্মসূচি পালিত হয়েছে। শহরের রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বরে সকাল থেকে এই কর্মসূচি পালিত হয়।
ঈশরগঞ্জে প্রাইভেটকার ও সিএনজি সংঘর্ষে গুরুতর আহত ৬
ময়মনসিংহ- কিশোরগঞ্জ মহাসড়কের ঈশ্বরগঞ্জের আশ্রবপুরে নামক স্থানে প্রাইভেটকার ও সিএনজি মুখোমুখী সংঘর্ষে গুরুতর আহত ৬ জনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার (২৭ আগষ্ট) দুপুর সাড়ে বারটার দিকে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে ঈশ্বরগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে ঈশ্বরগঞ্জ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। হাসপাতালে চিকিৎসাধীন গুরুতর আহতরা হচ্ছেন, কিশোরগঞ্জের আজমল, ঈশ্বরগঞ্জের মাসুদ, নান্দাইলের আতাউল মজিদ খোকা, সাইফুল ইসলাম, ও তার স্ত্রী শাহানা বেগম এবং ময়মনসিংহের রাসেল ।

Related posts